নিজস্ব সংবাদদাতা, ঢাকা; প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম -আল-হোসেন শ্রদ্ধাভাজন মাতা, বিশিষ্ট সমাজসেবক নুরজাহান বেগম মারা গেছেন(ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)।

আজ শনিবার (০৭ মার্চ ২০২০) সকাল সাড়ে ১১টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ১০০ বছর। তিন পুত্র, এক কন্যা ও নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী-আত্মীয়স্বজন রেখে গেছেন তিনি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম -আল-হোসেন এর শ্রদ্ধাভাজন মাতার পরোলকগমনে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে আমাদের বাণী ডট কম অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক আল আমিন হোসেন মৃধা।

এদিকে সচিবের মায়ের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।শোক প্রকাশ করে  প্রতিমন্ত্রী বলেন, নুরজাহান বেগম ছিলেন একজন রত্নাগর্ভা নারী ও বিশিষ্ট সমাজসেবক। এ সময় তার মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান প্রতিমন্ত্রী।

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের মা নুরজাহান বেগমের মৃত্যুতে মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য মোঃ আকরাম-আল-হোসেন ১৯৬১ সালের ০১ নভেম্বর মাগুরা জেলার সদর উপজেলার হাজিপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম মোঃ আলতাফ হোসেন। তিনি হাজিপুর ইউনিয়ন বোর্ডের প্রেসিডেন্ট এবং পরবর্তীতে হাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।সচিব রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রী লাভের পর ১৯৮৮ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে সহকারি কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে চাকুরিতে যোগদান করেন।তাঁর জীবনের সাফল্যের পিছনে যে মানুষটি সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন আপদে বিপদে সুখে দুখে পাশে থেকেছেন তিনি হলেন সচিবা মা শ্রদ্ধাভাজন নুরজাহান বেগম।

শ্রদ্ধাভাজন মাতার মৃত্যুতে সচিবের স্ত্রী মিসেস খন্দকার ফেরদৌসি আক্তার ও এক পুত্র ও দুই কন্যা সন্তান ভেঙ্গে পড়েছেন।

আমাদের বাণী ডট কম/০৭ মার্চ ২০২০/পিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।