নিজস্ব সংবাদদাতা, ঢাকা  আদালতের নিষেধাজ্ঞা থাকায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েও যোগদান করতে পারছেন না্ দেশের ৪১ জেলার প্রায় ১৪ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এদিকে তাদের যোগদানের বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আগামী মার্চের মধ্যে তাদের যোগদান নিশ্চিত করার চেষ্টা চলছে।

গতকাল রবিবার (২৩ ফেব্রুয়ারি ২০২০) এ তথ্য জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন।

তবে গাজীপুর জেলা প্রাথমিক অফিস সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয় রাজস্বখাত ভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এ ফলাফলে যথাযথ ভাবে কোটা বন্টন হয়নি মর্মে মহামান্য হাইকোর্টের স্থগিতাদেশ আপিল বিভাগে স্থগিত করা হয়েছে।

গাজীপুর প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে এই মর্মে স্বারক নাম্বার সহ একটি নোটিশ প্রকাশ করে আজ ২৪ ফেব্রুয়ারি ২০২০ সোমবার জেলার নিয়োগ কৃত প্রাথমিক সহকারী শিক্ষকদের যোগদান করতে বলা হয়।

শিক্ষা অফিসের নোটিশ

তবে স্থগিত জেলাগুলোর বিষয়ে মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন, আগামী মার্চের মধ্যে ৪১ জেলায় চূড়ান্তভাবে পাস করা প্রাথমিক সহকারী শিক্ষকদের যোগদান নিশ্চিত করার চেষ্টা চলছে। আদালতে চলা নিয়োগের রিট নিষ্পত্তি করে দেশের সব জেলায় নিয়োগ ও পদায়ন সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, ‘নীতিমালা অনুযায়ী প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। যারা নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারেনি, তাদের মধ্যে একশ্রেণির প্রার্থী আদালতে গিয়ে মামলা করেছে। তার প্রেক্ষাপটে আদালত থেকে ৪১ জেলার নিয়োগ কার্যক্রমে স্থগিতাদেশ দেয়া হয়েছে।’

আমাদের বাণী ডট কম/২৪ ফেব্রুয়ারি ২০২০/বিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।