নিজস্ব সংবাদদাতা, গাজীপুর; জেলার ‘শ্রীপুর উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই শিক্ষিকা শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে গেলে চিকিৎসকরা পালিয়ে গেছেন।’ ফেসবুকে এমন গুজব ছড়িয়ে এলাকায় আতঙ্ক ছড়ানোর অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার (১৭ মার্চ ২০২০) শ্রীপুর উপজেলার বৈরাগীরচালা এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। আটক আনোয়ার হোসেন (৩৫) শ্রীপুর পৌর এলাকার ভাংনাহাটি (ছাপিলাপাড়া) গ্রামের সুলতান উদ্দিনের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে অভিযুক্ত আনোয়ার ফেসবুকে পোস্ট করেন। এছাড়াও ওই শিক্ষিকা শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা চিকিৎসা না দিয়ে হাসপাতাল ছেড়ে পালিয়েছেন বলেও তিনি উল্লেখ করেছেন। তার এ পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। এতে অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক এএসএম ফতেহ আকরাম জানান, গত সোমবার রাতে এক স্কুলশিক্ষিকা জ্বর কাশি নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। তিনি (স্কুল শিক্ষিকা) করোনা নিয়ে আতঙ্কিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস ওই শিক্ষিকার সঙ্গে কথা বলেন। মঙ্গলবার সকালে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে স্কুল শিক্ষিকার বাসায় গিয়ে তথ্য সংগ্রহ করা হয়। তিনি করোনায় আক্রান্ত নন এবং তাকে কোয়ারান্টাইনে রাখার কোনো প্রয়োজন নেই বলে জানানো হয়।

জানতে চাইলে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস জানান, শ্রীপুরে এখনো কোন করোনা রোগী শনাক্ত হয়নি। একটি চক্র সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। এতে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

শ্রীপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) লিয়াকত আলী জানান, ওই যুবকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

আমাদের বাণী ডট কম/১৮ মার্চ ২০২০/টিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।