নিজস্ব সংবাদদাতা, ময়মনসিংহ; জেলার গফরগাঁও উপজেলার চরমছলন্দ শরিফ ফরাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা সুলতানাকে (ভারপ্রাপ্ত) বিদ্যালয় ছাড়া করার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

গত বৃহস্পতিবার (১২ মার্চ ২০২০) রাতে মুঠোফোনে এ হুমকি দেয়া হয়। এ ঘটনায় রাতেই গফরগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ওই প্রধান শিক্ষক।

সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, শরিফ ফরাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নূর নাহার ইসলামের গত ২২ ফেব্রুয়ারি ৬ মাসের মাতৃত্বকালীন ছুটি শেষ হয়। পরে তিনি আরও তিন দিনের ছুটি নেন। ওই তিন দিনের ছুটি শেষ হওয়ার পর পরেই পুনরায় ১২ দিনের ছুটির আবেদন করে সেই আবেদনে প্রধান শিক্ষককে সুপারিশ নেন সহকারী শিক্ষক নূর নাহার। সেই ১২ দিনের ছুটি বৃহস্পতিবার শেষ হতে না হতেই পুনরায় আরও দুই মাসের ছুটি চান শিক্ষক নূর নাহার। ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি ছাড়া আর ছুটি দেয়া সম্ভব নয় বলে সাফ জানিয়ে দেন প্রধান শিক্ষক আফরোজা সুলতানা (ভারপ্রাপ্ত)।

এ ঘটনাকে কেন্দ্র করে একই উপজেলার পুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান বাচ্চু গত বৃহস্পতিবার রাত ৮টা নাগাদ ওই প্রধান শিক্ষকের মুঠোফোনে হুমকি দিয়ে বলেন, তুই আমাকে চিনিস আমি বাচ্চু, তুই নূর নাহার ম্যাডামের ছুটির দরখাস্তে সই করিস না কেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আর ছুটি দেয়া সম্ভব নয় বলে জানালে তখন শিক্ষক বাচ্চু ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষক আফরোজা সুলতানাকে বলেন তোর কর্মকর্তাদের বলিস আমি কে, তোর সইয়ের প্রয়োজন নেই। জেনে রাখিস কাল থেকে আর তোর চাকরি নেই।

অন্য বিদ্যালয়ের শিক্ষক কেন আপনাকে হুমকি  দেওয়ার বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আফরোজা সুলতান বলেন, বাচ্চু বলে বেড়ান ডিজি স্যার উনার আত্মীয়।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান বাচ্চু গালাগাল করার অভিযোগ অস্বীকার করে বলেন, উত্তেজিত হয়ে বলেছি।

আমাদের বাণী ডট কম/১৫ মার্চ ২০২০/ডিডিসি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।