মোস্তাফিজার রহমান (জাহাঙ্গীর) ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতা; করোনাভাইরাস কোভিড-১৯ এর মহামারীতে জনজীবনে নেমেছে চরম বিপর্যয়। সাধারন মানুষ হয়ে পড়েছে কর্মহীন ও অসহায়। অর্থাভাবে অসহায়দের অনেকেই নিতে পারছে না ধান কাটা শ্রমিক। ফলে তাদের স্বপ্নের সোনালি ফসল তারা ঘরে তুলতে পারছে না। একদিকে অর্থ সংকট অন্যদিকে জমির পাকা ধান ঝরে পরার উপক্রম।চরম হতাশায় ভুগছেন এসব প্রান্তিক অসহায় কৃষক।

আর বঙ্গবন্ধুর সুযোগ্যকণ্যা, মানবতার জননী,জননেএী শেখ হাসিনা অসহায়দের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার নির্দেশ দিয়েছেন। বঙ্গবন্ধু কণ্যার নিদর্শনা মেনে ফুলবাড়ীতে উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীরা ধারাবাহিক ভাবে অসহায়দের পাশে থেকে করোনা পরিস্হিতি মোকাবিলা করে আসছে।রোজা পালনের মধ্যেও তারা অব্যাহত রেখেছেন অসহায়দের সেবা কার্যক্রম।

তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (১২ মে ২০২০) উপজেলার বালাটারি গ্রামের দুস্থ,অসহায়, বিধবা নারী আম্বিয়া বেগম (৫৫) এর ২৪ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে দিয়েছেন ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীরা।

এলাকাবাসি জানান,বিধবা আম্বিয়া বেগমের কোন ছেলে নেই। তিন মেয়ে থাকলেও তাদের বিয়ে দেয়া হয়েছে।তারা বর্তমানে স্বামীর বাড়ীতে।এদিকে অন্যদের বাড়ীতে কাজ করে স্বামীর রেখে যাওয়া শেষ সম্বল ২৪ শতাংশ জমিতে ধানচাষ করেন আম্বিয়া বেগম।কয়দিন আগেই জমির ধান পাকে তবে তার কাছে টাকা না থাকায় সে ধান কাটতে পারছিল না।আজ ছাত্রলীগের নেতা-কর্মীরা এসে তার ধান কেটে মাড়াই করে দিল।অসহায় বিধবার পাশে দাঁড়ানোর জন্য ছাত্রলীগের সকল নেতা-কর্মীদের ধন্যবাদ জানান এলাকাবাসি।

আজকে বিধবা আম্বিয়া বেগমের ধান কাটা ও মাড়াই কাজে অংশ নেয়,ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের মধ্যে সিরাজুল ইসলাম সেরা,মিজানুর রহমান,জয় হাসান, টুটুল,মমিন ইসলাম , মাসুদ রানা, মোজাফফর, বাবু ব্যাপারী, লোকমান,ফারুক, হিরো,

আমাদের বাণী ডট কম/১২ মে  ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।