নিজস্ব সংবাদদাতা,  বগুড়া; জেলায় প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত দুইজনের মধ্যে একজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আজ মঙ্গলবার (১২ মে ২০২০ ) দুপুর পর্যন্ত খোঁজ করেও তার কোনও সন্ধান পাওয়া যায়নি।

জানা যায়, সোমবার বগুড়ায় নমুনা পরীক্ষা শেষে দুইজনের পজেটিভ পাওয়া গেছে। আক্রান্তদের একজনের বাড়ি বগুড়া সদর উপজেলার বাঘোপাড়ায়। তার বয়স ৩৮ বছর। আক্রান্ত ২৭ বছরের অপর যুবকের বাড়ি শহরের রহমান নগরের কাজিখানা এলাকায়। সে ওই এলাকার একটি ছাত্রাবাসে ভাড়া থাকতো এবং বগুড়ার বেসরকারি একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানে কর্মরত ছিল। সে ঢাকা থেকে বগুড়ায় আসার সময় নমুনা দিয়েছিল। পজেটিভ হওয়ার পর থেকে তাকে পাওয়া যাচ্ছে না।

দু’জনের নমুনাই ১০ মে সংগ্রহ করা হয়। ওই দু’জনের মধ্যে যার বাড়ি বাঘোপাড়ায় তার তেমন কোনও উপসর্গ নেই। তবে রহমাননগরের সেই যুবকের কিছুটা জটিলতা আছে। তাকে হাসপাতালে ভর্তি করা প্রয়োজন কিন্তু তাকে পাওয়া যাচ্ছে না। সোমবার ওই দুই দু’জনসহ বগুড়ায় এ পর্যন্ত মোট ৪১ জন করোনায় আক্রান্ত হলেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সোমবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। দুইজন পজেটিভ হয়েছে।

বগুড়ার সদর থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, তাকে খোঁজ করা হচ্ছে। বগুড়ার রহমাননগর এলাকার একটি ছাত্রাবাসে ভাড়া থাকতো সে। তার বাড়ি কেরানীগঞ্জের কামরাঙ্গির চরে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১২ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও ছয় হাজার ৮৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ৭৭৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৩৬ হাজার ৬৩৮টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৯৬৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৬০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৫০-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ১৪৭ জন।

আমাদের বাণী ডট কম/১২ মে  ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।