নীলফামারীতে বখাটে কলেজছাত্রের উৎপাত সহ্য করতে না পেরে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। আত্মঘাতী ওই ছাত্রীর নাম কারিমা আক্তার কার্নিজ (১৪)। কার্নিজ ওই গ্রামের কৃষক আবুল কালামের মেয়ে। সে এবার কিশোরগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষা দিয়েছে।

সোমবার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের কলকুটিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

কার্নির্জের আত্মহত্যার পর বখাটে কলেজ ছাত্র কাওছার আলী (১৮) পালিয়ে গেছে । কাওছার একই গ্রামের আব্দুল জলিলের ছেলে। সে উপজেলার পুটিমারী বিএম কলেজের প্রথম বর্ষের ব্যাংকিং শাখার প্রথম বর্ষের ছাত্র।

কার্নিজের বাবা আবুল কালাম ও মা শিল্পী বেগম অভিযোগ করে বলেন, একই গ্রামের কাওছার আলী তাদের মেয়েকে বেশ কিছুদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল। গত ১০ দিন আগে গ্রামে বিচার সালিশে কাওছার আর উৎপাত করবে না বলে ক্ষমা চায়। কিন্তু শনিবার কারিমা আক্তার কার্নিজ জেএসসির শেষ পরীক্ষা দিয়ে ফিরে আসার সময় রাস্তায় ফের তাকে উত্যক্ত করে কাওছার। সে বাড়ি ফিরে বিষয়টি জানালে তার বাবা কাওছারের পরিবারের কাছে অভিযোগ করে। এতে ক্ষিপ্ত হয়ে কাওছার ছুটে এসে কার্নিজের বাবাকে মারধরের হুমকি দেয়।

এরপর সোমবার সকালে কার্নিজ যখন বাড়ির বাইরের দরজায় দাঁড়িয়েছিলো তখন কাওছার এসে তাকে ‘বউ’ বলে সম্বোধন করে। এতে রাগে দুঃখে ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয় মেয়েটি। কিছুক্ষণ পর তার বাবা-মা ঘরে ঢুকে কার্নিজকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় দেখতে পান। তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক কার্নিজকে মৃত্যু বলে ঘোষনা করেন।

ঘটনার সত্যতা স্বীকার করে কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মফিজুল হক বলেন, কার্নিজের মরদেহ উপজেলা হাসপাতাল থেকে ময়নাতদন্তের জন্য জেলার মর্গে পাঠানো নেবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।