বগুড়া সংবাদদাতা;  বগুড়ায় এক মাছের বাজারেই ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে সব মিলিয়ে ২৫ জন করোনায় আক্রান্ত হন। এ নিয়ে জেলায় ১৬৮ জন সংক্রমিত হলেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬ জন। অন্যরা চিকিৎসাধীন।

আক্রান্তদের মধ্যে বগুড়া সদর উপজেলার ১২ জন, শাজাহানপুর উপজেলার পাঁচজন, শেরপুর উপজেলার তিনজন, গাবতলী উপজেলার দুজন এবং কাহালু, দুপচাঁচিয়া ও সোনাতলা উপজেলায় একজন করে রয়েছেন।

গতকাল শনিবার রাতে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্তদের মধ্যে বগুড়া শহরের চাষী বাজারে একটি মাছের আড়তে কর্মরত ১১ জন রয়েছেন। সদরের ১২ জনই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন আরও জানান, শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে ১৮৮ নমুনা পরীক্ষার ফলাফলে বগুড়ার ১৬৩টির মধ্যে ২৫ জন পজিটিভ, জয়পুরহাটের ২৪টির মধ্যে চারজন পজিটিভ, সিরাজগঞ্জের একজন নেগেটিভ পাওয়া গেছে।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্রয়োজন হলে তাদেরকে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হবে।

 স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৪ মে ২০২০)  তথ্য অনুযায়ী দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট ৪৮০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৫৩২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩ হাজার ৬১০ জনে। সুস্থ হয়েছে ৪১৫ জন। মোট সুস্থ হয়েছে ৬ হাজার ৯০১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৫৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৪ মে ২০২০/ডিডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।