জিকরুল হক, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা; জেলার সৈয়দপুরে জাতির জনক বঙ্গবন্ধুকে অবমাননা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় জড়িত আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

আজ মঙ্গলবার  (১০ মার্চ ২০২০) দুপুরে  সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় দলীয় কার্যালয়ে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আখতার হোসেন বাদল, উপজেলা সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর শাখার ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, আ’লীগ নেতা প্রকৌশলী রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ৪ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আশিকুজ্জামান আশিক ও জাইন ইমাম নামের দুই ব্যক্তি বঙ্গবন্ধু সম্পর্কে নেতিবাচক মন্তব্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিসহ হত্যার হুমকি দিয়ে পোস্ট দেয়। বিষয়টি সাবেক ছাত্রলীগ নেতা তামিম রহমান ও বাংলাদেশ তাঁতীলীগ সৈয়দপুর পৌর শাখার সভাপতি মাসুদুর রহমান লেনিনের নজরে আসে। পরে এ বিষয়টি তারা আ’লীগ নেতাসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অবগত করান। এরপর সবার সিদ্ধান্ত মতে সোমবার রাতে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় বাদী হয়েছেন সৈয়দপুর পৌর তাঁতী লীগের সভাপতি মাসুদুর রহমান লেনিন। এই মামলায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয় ওই সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন বলেন, সৈয়দপুর শহরে মুক্তিযুদ্ধে শহীদের নামে সড়কগুলোর নামকরণ বিকৃতি করার প্রতিবাদ দীর্ঘদিন ধরে আ’লীগ করে আসছে। যেমন বঙ্গবন্ধু সড়কের নাম বলা হয় রংপুর রোড, শহীদ জহুরুল হক সড়কের নাম বলা হয় বিচালীপট্টি রোড, শহীদ মাহাতাব বেগ সড়কের নাম বলা হয় কুখ্যাত রাজাকার ইজাহার রোড। সড়কের নাম বিকৃতকরণের প্রতিবাদ ৪ মার্চেও বঙ্গবন্ধু সড়কে করা হয়। এরপরই ফেসবুকে ওইসব পোস্ট আসতে থাকে। এজন্য আগামী ৭ দিনের মধ্যে ওই ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতারের আলটিমেটাম দেয়া হয়। এর অন্যথা হলে আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয় সংবাদ সম্মেলনে।

আমাদের বাণী ডট কম/১০ মার্চ ২০২০/সিসি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।