নিজস্ব সংবাদদাতা, বরিশাল; জেলার আগৈলঝাড়ায় জ্বর, কাশি ও বমি (করোনা উপসর্গো নিয়ে  এক নারীর মৃত্যু হয়েছে।  গতকাল বুধবার (০১ এপ্রিল ২০২০) রাতে রিনা বেগম (৪০) নামে ঐ নারীর মৃত্যু হয়।

এলাকাবাসী ও স্থানীয় প্রশাসন মারফত জানা গেছে, উপজেলার রাজিহার গ্রামে রিনা বেগম নামে এক গৃহবধূর ৫-৬ দিন পূর্বে প্রচন্ড জ্বর, কাশি ও বমি হয়। এরপর থেকেই সে অসুস্থ অবস্থায় ঘরের দরজা বন্ধ করে ঘরে থাকতেন। বাহিরে বেশি বের হতেন না। গতকাল বুধবার রাতে তার মৃত্যু হয়।

বিষয়টি জানতে পারলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম, ইউপি চেয়াম্যান ইলিয়াস তালুকদার ও হাসপাতালের চিকিৎসক ডা. আল আমিন ঘটনাস্থলে গিয়ে পরিবার ও বাড়ির লোকজনের সঙ্গে কথা বলেন। কথা বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়, শরীর দুর্বলের কারণে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে ওই গৃহবধূ মারা যান।

আজ বৃহস্পতিবার (০২ এপ্রিল ২০২০) ওই নারীর মৃত্যুরপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম  বলেন, বিষয়টি জানার পরে উপজেলা হাসপাতালের ডা. আল আমিনকে নিয়ে গিয়েছিলাম। সে জানিয়েছে এটি করোনার কোনো বিষয় না তাই দাফন করার অনুমতি দেওয়া হয়েছে।

জানতে চাইলেউপজেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক  ডা. আল আমিন বলেন, ‘আমরা গিয়ে পরিবার ও বাড়ির লোকজনের কথা বলে জানতে পারলাম ৫-৬ দিন পূর্বে জ্বর হয়েছে। তার জ্বরের চিকিৎসা সেবা না হওয়া ও খাবার না খাওয়ায় বেশি অসুস্থ হয়ে পরে ছিল। এ কারণে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মারা যান ওই নারী।’

তিনি আরও বলেন, আমি বরিশাল সিভিল সার্জন ও ঢাকায় কথা বলেছি। তার পরে স্থানীয় প্রশাসনের নির্দেশে তাকে দাফন করার অনুমতি দেওয়া হয়েছে’, বলেন ডা. আল আমিন।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনায় বেসামাল বিশ্ব। থেমে নেই বাংলাদেশও প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তের সংখ্যা। লাশের সংখ্যাও বাড়ছে। মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুইজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। আজ বৃহস্পতিবার (০২ এপ্রিল ২০২০) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান। ব্রিফিংয়ে ডা. মো. হাবিবুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে দুইজনের শরীরে করোনাভাইরাস আছে বলে শনাক্ত হয়েছে। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। তবে নতুন করে কারও মৃত্যু হয়নি।

আমাদের বাণী ডট কম/০২ এপ্রিল ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।