ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী গ্রামের শুরু হয়েছে বিজয় মেলার নামে জোনাকি অপেরা যাত্রাপালা।

তবে স্থানীয়রা বলছেন, ১৫ দিন ধরে মেলার নামে সন্ধ্যার পর চলছে অশ্লীল নৃত্য আর বিকট শব্দের গান। এ গানের শব্দে একদিকে যেমন এসএসসি পরীক্ষর্থীদের পড়ালেখার প্রস্তুতি নষ্ট করছেন।

অন্যদিকে অশ্লীল নৃত্য ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে যুব সমাজকে। মেলাকে কেন্দ্র করে আগামী ফেব্রুয়ারী মাসের ০১ তারিখে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার্থীরা চরম বিপাকে পড়েছে৷

ঐ এলাকার এসএসসি পরীক্ষার্থী আনিসুর রহমান বলেন, মেলার মাইকের বিকট শব্দের কারণে পড়ালেখা করা সম্ভব হচ্ছে। বালিয়াডাঙ্গী উপজেলায় ম্যাচ খুজতে এসেছি। যাতে পরীক্ষার আগের কয়েকটা দিন পড়ালেখা করে প্রস্তুতি গ্রহণ করতে পারি।

আব্দুর রশিদ বলেন, জোনাকি অপেরা যাত্রাপালা নামে একটি যাত্রাপালা নিয়ে আসছে বিজয় মেলা কমিটির লোকজন ৷ কিন্তু যাত্রাপালার পরিবর্তে এখানে চলছে অশ্লীল নৃত্য ৷ সারা রাত এভাবেই চলছে অশ্লীল নৃত্য আর এতে নষ্ট হচ্ছে এলাকার যুব সমাজ ৷ এগুলো দেখে যুবকরা নানা অপকর্মে জড়িয়ে পড়ছে ৷ যাত্রাপালা ইসলাম ধর্মে হারাম বলা হয়েছে । তাই এই বেহায়াপনার হাত থেকে যুব সমাজকে বাঁচাতে প্রশাসনের সহযোগিতা কামনা করছেন এলাকাবাসী ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বলেন, আমি মেলা করতে বারণ করেছিলাম । উল্টে আমাকেই হুমকি, ধমক দিয়েছে। মেলা কমিটিকে কল দিলে তারা কল ধরেন না এবং মোবাইল বন্ধ করে রাখেন ৷

বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল্লাহ হক প্রধান বলেন, মেলার কোন অনুমতি নেই, তবে তারা বিজয় মেলা করছে বলে আমি জানি ৷ যদি যাত্রাপালা চলে তবে ব্যবস্থা নিব ৷

যাত্রা বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন মুঠোফোনে মেলার বিষয়ে পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।