নিজস্ব সংবাদদাতা, ঢাকা; বিদ্যুৎ এবং পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ঢাকা মহানগর শাখা।

গতকাল শনিবার (২৯ ফেব্রুয়ারি ২০২০) বিকেল সাড়ে তিনটায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে বামপন্থী এই দলটি।

বাসদ ঢাকা মহানগর শাখার আহ্বায়ক কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন, বাসদ ঢাকা মহানগর শাখার সদস্য সচিব জুলফিকার আলী ও সদস্য খালেকুজ্জামান লিপন।

সমাবেশে বক্তারা বলেন, ১ মার্চ ২০২০ থেকে বিদ্যুতের মূল্য বৃদ্ধি কার্যকর করার ঘোষণা দিয়েছে বিইআরসি। পিডিবি ও ওয়াসা দুটোই রাষ্ট্রীয় সেবামূলক প্রতিষ্ঠান। কিন্তু দুটো প্রতিষ্ঠানই লাভজনক এবং তারা মুনাফা করছে। ঢাকা ওয়াসা গত ১২ বছরে ১৩ বার এবং পিডিবি গত ১০ বছরে ৮ বার মূল্য বৃদ্ধি করেছে। জনগণের ট্যাক্স ও করের টাকায় পরিচালিত প্রতিষ্ঠানদ্বয়ের দায়িত্ব জনগণকে সেবা দেওয়া, মুনাফা করা নয়। সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে পিডিবি ও ওয়াসার এই মূল্য বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক ও অনৈতিক। কিন্তু সেবা দেওয়ার পরিবর্তে তারা এখন মুনাফালোভী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধি শুধু সাধারণ আয়ের মানুষের জীবনে নাভিশ্বাস তুলবে তা নয় কৃষি ও শিল্পক্ষেত্রে নেতিবাচক প্রভা ফেলবে।

বক্তাগণ সরকারের এই অযৌক্তিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী গণআন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাব, তোপখানা রোড, পল্টন এলাকা প্রদক্ষিণ করে তোপখানা রোডে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

আমাদের বাণী ডট কম/০১ মার্চ ২০২০/পিবি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।