বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের নবম আসরে সিলেট স্ট্রাইকার্স শিবিরে যোগ দিয়েছেন জিম্বাবুয়ের ব্যাটার রায়ান বার্ল। জিম্বাবুয়ের হয়ে ৫৮ টি-টোয়েন্টিতে ৮৮২ রান করেছেন বার্ল। বল হাতে ৩৯ উইকেটও আছে তার।

আগামীকাল থেকে শুরু বিপিএলের সিলেট পর্ব। এই পর্বের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হচ্ছে সিলেট। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে বিপিএল টেবিলের শীর্ষে রয়েছে মাশরাফির সিলেট।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের নবম আসরে সিলেট স্ট্রাইকার্সে যোগ দিয়েছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার রায়ান বার্ল। ২০১৯-২০ মৌসুমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ৪ ম্যাচে ১৯ রান ও ৪ উইকেট শিকার করেছিলেন বার্ল।

বিপিএলে যোগ দিলেন জিম্বাবুয়ের রায়ান বার্ল

রায়ান বার্ল গেল বছরের আগস্টে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদের এক ওভারে ৩৪ রান নেন বার্ল। পাঁচটি ছয় ও ১টি চার মেরেছিলেন তিনি। এরপরই স্পটলাইটে আসেন তিনি। সিলেট দলে যোগ দিতে পেরে খুশি বার্ল।

তিনি বলেন, ‘সিলেট দলে যোগ দিতে পেরে আমি আনন্দিত। এটি সিলেটের নিজস্ব মাঠ। আমি দলের পরিবেশটা দারুণ উপভোগ করছি।’


জিম্বাবুয়ের হয়ে ৫৮ টি-টোয়েন্টিতে ৮৮২ রান করেছেন বার্ল। বল হাতে ৩৯ উইকেটও আছে তার। শুক্রবার (২৭ জানুয়ারি) থেকে শুরু বিপিএলের সিলেট পর্ব। এই পর্বের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হচ্ছে সিলেট। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে বিপিএল টেবিলের শীর্ষে রয়েছে মাশরাফির সিলেট।

নামের পাশে রান যোগ করার আগেই বিপিএল ছাড়লেন ইংলিশ ব্যাটার রবিন দাস। আর ঘরের মাঠে সিলেট স্ট্রাইকার্সের ডেরায় যোগ দিলেন জিম্বাবুইয়ান অলরাউন্ডার রায়ান বার্ল।

কাউন্টি ক্রিকেটে এসেক্সের হয়ে খেলা ব্রিটিশ বাংলাদেশি ক্রিকেটার রবিন দাসের বিপিএল যাত্রা সুখকর হয়নি। ঢাকা ডমিনেটরসের জার্সি গায়ে দুই ম্যাচের দু’টিতেই হয়েছেন ডাক। প্রথমটিতে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে হন গোল্ডেন ডাক। আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে নিজের খেলা শেষ ম্যাচে ৪ বল খেললেও পাননি কোনো রান।

ঢাকার টিম ম্যানেজমেন্টকে আস্থার প্রতিদান দিতে ব্যর্থ রবিন এবার ফিরে গেলেন ইংল্যান্ডে।

রবিন ছাড়লেন বিপিএল

আজ ঢাকা ডমিনেটরস সামাজিক যোগাযোগ মাধ্যমে রবিন দাসকে বিদায় জানিয়ে লিখেছে, ‘টিম ঢাকা ডমিনেটরস সুপার প্রতিভাবান ব্রিটিশ বাংলাদেশি ক্রিকেটার রবিন দাসকে বিদায় জানায় এবং তার একটি উজ্জ্বল এবং সমৃদ্ধ ক্রিকেট ক্যারিয়ার কামনা করে।’

একইদিনে টেবিল টপার সিলেট স্ট্রাইকার্স ফ্র‍্যাঞ্চাইজি ভক্ত, সমর্থকদের দিল সুখবর; তাদের ডেরায় জিম্বাবুয়ের তারকা রায়ান বার্ল। স্ট্রাইকার্স বার্লকে স্বাগত জানিয়ে লিখেছে, ‘স্ট্রাইকার্স শিবিরে যুক্ত হয়েছেন জিম্বাবুয়ের ব্যাটার রায়ান বার্ল। তার উপস্থিতি নিঃসন্দেহে উজ্জীবীত করবে দলকে।’