নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  নিন্ম মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি/ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ মার্চ ২০২০) ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুঃ জিয়াউল হক সাক্ষরিত এক বিজ্ঞপ্তীতে এই স্থগিতাদেশ জারি করে। করোনা ভাইরাসের ক্রমাগত পাদুর্ভাবের কারণেই এই কার্যক্রম স্থগিত করা হয়েছে বলে শিক্ষা বোর্ড সুত্র জানিয়েছে।

বিজ্ঞপ্তীতে বলা হয়েছে,  গতকাল ১৮ মার্চ থেকে ৩১ মার্চ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর আওতাধীন যে সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান গভর্নিং বডি/ম্যানেজিং কমিটির নির্বাচন কার্যক্রম গ্রহণ করা হয়েছে জা  এখনও সম্পন্ন করা হয়নি উক্ত নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম যেখানে যে অবস্থায় রয়েছে সে অবস্থায় বন্ধ ঘোষণা করা হল। পরবর্তী নির্দেশা জারি করা না পর্যন্ত এই কার্যক্রম এখানেই বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়েছে।

 

আমাদের বাণী

উল্লেখ্য, করোনা ভাইরাসে বাংলাদেশে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী এবং তারা একই পরিবারের সদস্য। এ নিয়ে দেশে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ জনে দাঁড়াল। আজ বৃহস্পতিবার (১৯ মার্চ ২০২০) সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে করোনাভাইরাস সম্পর্কিত প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

গতকালই প্রথম বাংলাদেশে করোনায় একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আমাদের বাণী ডট কম/১৯ মার্চ ২০২০/সিএ 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।