মো.ইজাজ সরকার, ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা; জেলার  ভালুকা গ্রীন ভীলেজ পনাশাইল নামে এক স্বেচ্ছাসেবী সংগঠন প্রবাসীর আর্থিক সহযোগিতার মাধ্যমে চাউল ডাউল ও ইফতার বিতরণ করে যাচ্ছে।

এই স্বেচ্ছাসেবী সংগঠনটি এই পর্যন্ত ছয় ধাপে প্রায় ৪০০ পরিবারকে নিত্যপ্রয়োজনীয় চাউল ডাউল থেকে শুরু করে ইফতার সামগ্রী বিতরণ করে কর্মহীন মানুষদের মাঝে ।

প্রথম ধাপ থেকে তৃতীয় ধাপে ২০০ টি পরিবারকে চাউল ডাউল বিতরণকরে ও তৃতীয় ধাপ থেকে ষষ্ঠ ধাপে ২০০ পরিবারকে ইফতার সামগ্রী বিতরণকরে।

বিশ্ব যখন মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত কর্মহীনদের পাশে এসে দাঁড়ালেন গ্রীন ভীলেজ পনাশাইল। দেশের এই দুর্যোগপূর্ণ মুহূর্তে দিনরাত ছুটে চলছে অসহায় মানুষদের পাশে দাড়াতে। এখন পর্যন্ত চার শতাদিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। যা নিতান্তই মানবিক বিষয় ফোন পেলেই ছুটে যাচ্ছে এই সংগঠনটি অসহায় মানুষদের পাশে দাঁড়াতে। ভালুকা রাজৈ ইউনিয়নর পনাশাইল গ্রাম সহ প্রত্যেকটি ওয়ার্খাডে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে চলছেন অবিরত। মানুষের সুখে-দুঃখে তারা অবিরত কাজ করে যাচ্ছেন। যাদের দিন এনে দিন খেতে হয় এমন মানুষদের ঘরে থাকার যেমন আহ্বান জানাচ্ছেন তেমনি তাদের খাবার নগদ অর্থ দিয়ে সাহায্য করছেন। যা প্রতিনিয়ত ভেসে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গীন ভীলেজ পনাশাইল স্বেচ্ছাসেবী সংগঠন এর সদস্যরা ইফতারি তৈরি করে ছুটে চলছেন বাড়ি বাড়ি আবার কখনো ইফতারি করছেন মানুষের পাশে বসেই। এ বিষয়ে গ্রীন ভীলেজ পনাশাইল এর সদস্য শেখ আশরাফুল আমাদের বানীর প্রতিনিধিকে জানান মানুষের জন্য কিছু করতে পারলে সংগঠনটির সবাই অনেক তৃপ্তি পায়।মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা জাতির এই ক্রান্তিলগ্নে যার যার অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন। মাননীয় প্রধান মন্ত্রীর এই নির্দেশনা মোতাবেক আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আমরা মানুষের পাশে থাকতে চাই।

আমরা ২ মাস ব্যাপী বিতরণ করে যাচ্ছি এবং অবিরত চলবে যতদিন প্রয়োজন হবে এই সহায়তা এবং অসহায় মানুষের পাশে থাকবো পরিশেষে আমরা দেশ ও আমাদের প্রিয় ভালুকা বাসীকে একটা কথাই বলবো ঘরে থাকুন সুস্থ থাকুন আপনি ভালো থাকুন আপনার পরিবারকে ভালো রাখুন।

আমাদের বাণী ডট/১১ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।