ডেস্ক রিপোর্ট, ঢাকা;  বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকাসহ সারাদেশে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়।

আজ  বুধবার (১৫ জুলাই ২০২০)   এই অভিযান পরিচালিত করা হয়।

মাননীয় বাণিজ্য মন্ত্রী টিপু মুনশী, এমপি নিয়মিতভাবে অধিদপ্তরের ঢাকাসহ সারাদেশের বাজার তদারকি কার্যক্রম প্রত্যক্ষভাবে মনিটরিং করছেন এবং সময়ে সময়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করছেন ।

বাণিজ্য সচিব ড. মোঃ জাফর উদ্দীন এর পরামর্শে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা এর সরাসরি নির্দেশনায় ও পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের তত্ত্বাবধানে সারাদেশে আজ ১০৭ টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রে ১৫৫ টি প্রতিষ্ঠানকে মোট ৯.৯৯ লক্ষ টাকা জ‌রিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তরের অভিযান, ১৫৫ প্রতিষ্ঠানকে প্রায় ১০ লাখ টাকা জরিমানাঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মোঃ মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

এছাড়া ঢাকার বাইরে ৫২ জন কর্মকর্তা বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকগণের নেতৃত্বে বাজার অভিযান পরিচালিত হয়।

তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য/ঔষধ বিক্রয় করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য/ঔষধ বিক্রি করাসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের জন্য প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও টিসিবির ন্যায্য মূল্যের ২২ টি ট্রাকসেল তদারকি করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা আসন্ন ঈদকে সামনে রেখে মসলাজাতীয় পণ্যসহ সব ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় করার জন্য ও ভোক্তা স্বার্থ সংরক্ষণে ভোক্তা অধিকার বিরোধী কার্য করা হতে বিরত থাকতে সংশ্লিষ্টদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

এছাড়া ও করোনা পরিস্থিতিতে দেশের সকল ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয় বিক্রয়ের অনুরোধ করেন।

আমাদের বাণী ডট কম/১৫ জুলাই ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।