চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় এসএনএসপি প্রকল্পের ডিডিএম ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ইউপি চেয়ারম্যান, সচিব, পিআইসি মেম্বার ও ট্যাগ অফিসারদের জন্য সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার উপজেলা কনফারেন্স হলে কর্মশালার উদ্বোধন করেন- উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহীতায় এ রকম প্রশিক্ষণে বিকল্প নেই। সরকার প্রদত্ত্ব বিভিন্ন উন্নয়নশূলক কাজ সুচারুভাবে বাস্তবায়ন ও রক্ষণাবেক্ষণে জনপ্রতিনিধিসহ দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসারদের অধিক সচেতন ও সতর্ক হতে হবে। আর সেই ক্ষেত্রে জানতে হবে কীভাবে, কি করতে হবে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসেন মজুমদারের সঞ্চলনায় প্রশিক্ষন কর্মশালা প্রশিক্ষণ প্রদান করেন- মাস্টার ট্রেইনার মো. মানিক হাওলাদার।

ওই প্রশিক্ষণ কর্মশালায় সামগ্রিক প্রাতিষ্ঠানিক ও ব্যবস্থাপনা কাঠামো, সামাজিক প্রকল্পের প্রকৃতি/ধরন, সামাজিক প্রকল্প নির্বাচন প্রক্রিয়া, সামাজিক প্রকল্পের পরিবেশগত ও সামাজিক নিরাপত্তা, সামাজিক প্রকল্পের উপকারভোগী নির্বাচন ও তালিকাভুক্তির মানদন্ড, সামাজিক প্রকল্পের মজুরি পরিশোধ পদ্ধতি ও প্রাপ্যতা, মানবিক সহায়তা কর্মসূচী, মানবিক সহায়তা কর্মসূচীর প্রকৃতি/ধরণ, মানবিক সহায়তা কর্মসূচীর উপকারভোগী নির্বাচন ও নিবন্ধনের মানদ-, অভিযোগ নিষ্পত্তির পদ্ধতি, কর্মসূচীর তথ্যাদি জনসম্মুখে প্রকাশ, এসএনএসপি প্রকল্পের বিভিন্ন আইইসি উপকরণসমূহ ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

ছবি-০৩ :
মতলব উত্তরে সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন- ইউএনও শারমিন আক্তার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।