ডেস্ক রিপোর্ট, ঢাকা;  ‘বাংলাদেশে এখন করোনাকালেও চলছে মহাসমারোহে একদলীয় শাসনকে চূড়ান্ত রূপ দেওয়ার আয়োজন। ‘সরকার মনে হয় এক মহা অস্থিরতায় ভুগছে। তাই, নিজেদের পছন্দের লোকদের পদোন্নতি দেওয়ার হিড়িক চালাচ্ছে।’

  • রাআজ মঙ্গলবার (০৯ জুন ২০২০) দুপুর ১২টায় জধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে এক ভিডিও কনফারেন্সে এ কথা বলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ।

তিনি বলেন, গত কয়েকদিন আগে ১২৩ জন উপসচিবকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দেয়া হয়েছে। শুক্রবারে সরকারি ছুটির দিনে এ আদেশ দেয়াটাও নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

  • রিজভী বলেন, পদ নেই তবুও পদোন্নতি চলছে আলোকের গতিতে। পর্যাপ্ত পদ না থাকায় বেশির ভাগ কর্মকর্তাকেই আগের পদে থাকতে হবে। সরকারের এই সুপারনিউমারি পদোন্নতি সম্পূর্ণভাবে রাজনৈতিক স্বার্থে। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে আছেন চার জন মন্ত্রীর একান্ত সচিব ও ছয় জন জেলা প্রশাসকসহ আওয়ামী ঘনিষ্ঠরা। এ ঘোর দুর্দিনে পদ না থাকা সত্ত্বেও এতগুলো পদোন্নতি দেয়ায় এটা সুপ্রমাণিত যে, সরকার জনগণের বাঁচা-মরাকে তোয়াক্কা করে না, শুধু ক্ষমতাকে অনিশ্চয়তার হাত থেকে বাঁচানোর জন্য যত ধরনের স্বৈরাচারী সিদ্ধান্ত গ্রহণ করা দরকার তারা সেটিই করছে।

আমাদের বাণী ডট কম/০৯ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।