নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  যানবাহন-দোকানপাটসহ সব কিছু খুলে দিয়ে করোনা সংক্রমণ রোধে সরকারের জোন ভাগের সিদ্ধান্তের সমালোচনা করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

  • গতকাল শনিবার (০৬ জুন ২০২০) নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যোগ দেন মেনন।

তিনি বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণের মধ্যে দেশের সব খুলে দিয়ে জোন ভাগ করা চোর পালানোর পর বুদ্ধি বাড়ার শামিল।’

  • রাশেদ খান মেনন বলেন, ‘তারপরও যদি তাড়াতাড়ি সম্ভব জোন ভাগ হতো তা হলেও কথা ছিল না। কিন্তু তারও দেখা নেই। মনে হয় আমরা ‘হার্ড কমিউনিটি’র পথ নিয়েছি। সেটা বললেও বোঝা যেত। করোনা সংক্রমণ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কী করছে তা বোঝা যাচ্ছে না।

নড়াইল ছাড়াও রাশেদ খান মেনন ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে গোপালগঞ্জ ও বরিশাল জেলা পার্টি আয়োজিত শোকসভায় বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৭ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৮৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৪৩জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৫ হাজার ৭৬৯ জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৫৭৮ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৩৯০৩ জন। ডা. নাসিমা সুলতানা বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ৮৪২টি। নমুনা পরীক্ষা করেছি ১৩ হাজার ১৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৭৪৩ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৭৬৯ জন। শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৭৮ জন। মোট সুস্থ হয়েছে ১৩ হাজার ৯০৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪২ জন। তাদের মধ্যে পুরুষ ৩৫ জন, নারী ৭ জন।

আমাদের বাণী ডট কম/০৭ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।