মোঃ জাফরুল হাসান, মাদারীপুর জেলা সংবাদদাতা; জেলায়  গত ২৪ ঘন্টায় (১৩ জুলাই) নতুন করে ২৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সদর ২০, রাজৈর ৪ এবং শিবচরে ৩ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯ জন। এ নিয়ে মোট সুস্থ ৬৩২ জন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলায় করোনা ভাইরাস আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৯৭৮ জন। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নতুন ১০৭টি নমুনা পরীক্ষার ফলাফল প্রাপ্ত হয়েছে এবং গত ২৪ ঘন্টায় নমুনা প্রেরণ করা হয়েছে ১৮২টি। জেলায় মোট নমুনা প্রেরণ করা হয়েছে ৬৭৫৬টি এবং মোট ফলাফল প্রাপ্ত হয়েছে ৬৫৭৪টি। চিকিৎসাধীন রয়েছেন ৩০৪ জন।

নতুন শনাক্তদের আইসোলেশনে পাঠানো প্রক্রিয়াধীন। গত ৯ ও ১০ জুলাই তারিখের সংগ্রহকৃত নমুনার ফলাফল আজ প্রাপ্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগ মতে, জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা ৯৭৮ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩৭৬ জন, শিবচর উপজেলায় ১৫৭ জন, রাজৈর উপজেলায় ২৮২ জন এবং কালকিনি উপজেলায় ১৬৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৩ জুলাই ২০২০) তথ্যমতে, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৫৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪২৩টি। শনাক্তের হার ২৪.৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন। সুস্থতার হার ৫২.৬১ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৯ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৮৯০ জন (৭৯.০৫%) ও নারী ৫০১ জন (২০.৯৫%)। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে সাতজন, সিলেট বিভাগে দুইজন, ময়মনসিংহ বিভাগে একজন, বরিশাল বিভাগের তিনজন এবং রংপুর বিভাগে দুইজন।

আমাদের বাণী ডট কম/১৩ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।