সুজন ভট্টাচার্য্য, ব্যুরো প্রধান চট্টগ্রাম; করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মহামারি আকারে ছড়িয়ে পড়ায় কর্মহীন হয়ে পরেছে বান্দরবানের বহু মানুষ।প্রাশাসনিক বাধ্যবাধ্যকতা ও করোনা ভাইরাস থেকে নিজকে এবং পরিবারকে সুরক্ষিত রাখতে নিম্ন আয়ের মানুষ আপাতত গৃহবন্দি। আয়ের উৎস না থাকায় দিনে এনে দিনে খাওয়া দরিদ্র পরিবার গুলোর মধ্যে দেখা দিয়েছে চরম খাদ্য সংকট।চরম এই পরিস্থিতি তে অসহায় মানুষের জন্য মানবিক ভালোবাসার উপহার নিয়ে ব্যাক্তি উদ্দ্যেগে এগিয়ে আসেন তরুণ ব্যবসায়ী ও যুবলীগ নেতা আসিফ আকবর।

গতকাল ২৭ মার্চ শক্রবার সকাল ৭ টা থেকে জেলা শহরের উজানী পাড়া, মেম্বার পাড়া, কালাঘাটা, টাউন হল, ফায়ার সার্ভিস, বাস স্টেন্ড, বান্দরবান বাজার,ও রোয়াংছডী স্টেশান এলাকায় রাস্তায় ঘুরে ও বাড়ি বাড়ি গিয়ে ১৮০ টি পরিবারের মধ্যে প্রতিটি পরিবার কে ৩ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি ডাল ও ১ টি সাবান প্রদান করেন।

এই সময় আসিফ আকবরের সাথে ছিলেন রানা চৌধুরী ও তার অপর দুই বন্ধু।

এই বিষয়ে আসিফ আকবর বলেন, আমি মূলত এটা কে সাহায্য বলতে রাজি নই।এটা আমার কাছে মানবিক ভালোবাসার উপহার।ফুটপাতে এক দিনমজুরের অসহায় অবস্থা বিষণ ভাবে মনে দাগ কেটে ছিলো আমার।তখন ই সিন্ধান্ত নিলাম আমার সাধ্যের মধ্যে যতটুকু পারি তা দিয়ে কিছু গরীব ও নিম্ন আয়ের মানুষের মধ্যে এই দূর্যোগে মানবিক ভালোবাসার উপহার হিসেবে কিছু নিত্যপন্যের জিনিস তুলে দিতে।তারপর জনসমাগম এড়িয়ে কিভাবে অসহায় মানুষের মাঝে পৌঁছানো যায় সেটা নিয়ে একটা কর্মপরিকল্পনা তৈরী করলাম।অবশেষে ১৮০ টি পরিবারের মাঝে এই উপহার গুলো তুলে দিতে পেরে বেশ প্রশান্তি অনুভব করছি।

তিনি আরো বলেন, সমাজের প্রতিষ্টিত ব্যাক্তিদের বৈশিক এই ক্রান্তি লগ্নে দেশের মানুষের জন্য স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসা উচিত।সরকারের পাশাপাশি ব্যাক্তি উদ্দ্যেগে অসহায় মানুষদের পাশে দাড়াঁনো সকলের নৈতিক দায়িত্ব বলে মনে করেন মানবতাবাদী আসিফ আকবর।

আমাদের বাণী ডট কম/২৮ মার্চ ২০২০/ডিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।