নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ;  নরসিংদী থেকে করোনার উপসর্গ নিয়ে মানিকগঞ্জে নিজ বাড়িতে ফেরার পর এক ভাটা শ্রমিকের (৩৫) মৃত্যু হয়েছে।

আজ সোমবার (১১ মে ২০২০)  দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. লুৎফর রহমান জানান, মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা-মিতরা ইউনিয়নের ওই ব্যক্তি নরসিংদীর পলাশে একটি ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। গত কয়েকদিন ধরে সর্দি ও জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। রোববার সন্ধ্যায় তিনি নরসিংদী থেকে গ্রামের বাড়িতে ফিরে আসেন। এরপর রাত ১১টার দিকে বাড়িতেই তার মৃত্যু হয়।

সর্দি ও জ্বরসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ওই ব্যক্তি মারা যাওয়ার খবর পাওয়ার পর রাতেই ওই বাড়িতে স্বাস্থ্য বিভাগের লোকজন যান। ওই ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ করো ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে এবং পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে।
সোমবার দুপুরে স্বাস্থ্য পরিদর্শকসহ স্বাস্থ্যকর্মী ও পুলিশের উপস্থিতিতে ধর্মীয় রীতি মেনে তার দাফন সম্পন্ন হয়েছে।

ইউএনও মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির বাড়িসহ তিন বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

উল্লেখ্য, জেলায় এখন পর্যন্ত সাতজন করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন। এর মধ্যে মানিকগঞ্জ সদরে তিনজন, ঘিওরে দুইজন, হরিরামপুর ও সাটুরিয়াতে দুইজন। তবে ইতোপূর্বে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ছায়জনের কেউই করোনায় আক্রান্ত ছিলেন না বলেন জানায় স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১১ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও সাত হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় সাত হাজার ২০৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ২৯ হাজার ৮৬৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৩৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৯১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৩৯-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৫২ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৯০২ জন।

আমাদের বাণী ডট/১১ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।