খুলনায় আমরণ অনশনে অংশ নিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন পাটকল শ্রমিক সোহরাব হোসেন (৫৫)। এরপর সুস্থ হয়ে তিনি কাজে যোগদান করেছিলেন। রবিবার সকালে হঠাৎ অসুস্থ মারা যান তিনি।

সোহরাব হোসেন প্লাটিনাম জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক। রবিবার সকাল সাড়ে ৭টার দিকে তিনি খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্লাটিনাম জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব শ্রমিকদের আমরণ অনশন চলাকালে অসুস্থ হন। তাকে স্থানীয় মনিষা ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা শেষে সুস্থ হয়ে শনিবার (১৪ ডিসেম্বর) মিলের কাজে যোগ দেন। নিউজ প্রিন্ট মিল গেটের বাসায় থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে সকাল ৬টায় তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাড়ে ৭টার দিকে তিনি মারা যান।

উল্লেখ্য,১০ ডিসেম্বর থেকে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে তারা এ অনশন কর্মসূচি পালন করেন। ১২ ডিসেম্বর সন্ধ্যায় আমরণ অনশনে অসুস্থ হয়ে প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আব্দুস সাত্তার (৫৫) মারা যান। বুদ্ধিজীবী বিজয় দিবস উপলক্ষে ১৩ ডিসেম্বর দিনগত রাত একটায় তিন দিনের জন্য অনশন স্থগিত করেন শ্রমিকরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।