নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযোদ্ধাদের নামে বরাদ্দ কম্বল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। ফলে অনেক মুক্তিযোদ্ধা কম্বল থেকে বঞ্চিত হয়েছেন।

বৃহস্পতিবার ওই অনিয়মের প্রতিকার কামনা করে উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের নিকট লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা মো. মতিউর রহমান বীর প্রতীক। লিখিত অভিযোগে বলা হয়, চলতি বছর সৈয়দপুর উপজেলার সব মুক্তিযোদ্ধার মাঝে কম্বল প্রদানের জন্য সরকার থেকে কম্বল বরাদ্দ দেয়া হয়। এসব বিতরণের জন্য মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিককে দায়িত্ব দেয়া হয়। কিন্তু বরাদ্দকৃত কম্বল অনেক মুক্তিযোদ্ধাকেই দেয়া হয়নি। এমনকি আমার বরাদ্দ কম্বলও দেয়া হয়নি আমাকে। এ নিয়ে দায়িত্বপ্রাপ্ত মুক্তিযোদ্ধাকে বলা হলে তিনি জানান, আপনার কম্বল দরকার নেই, কম্বল দেয়া শেষ হয়ে গেছে। লিখিত অভিযোগে কম্বল বিতরণে অনিয়ম তদন্ত করে ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত মুক্তিযোদ্ধা মো. আবু বকর সিদ্দিকের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, কম্বল বিতরণে কোন অনিয়ম করা হয়নি। মুক্তিযোদ্ধা মতিউর রহমানের কম্বলটি সংরক্ষণে আছে। তিনি আসলেই তাকে দেয়া হবে।

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদের সাথে কথা হলে তিনি জানান মুক্তিযোদ্ধার পক্ষে দেয়া কম্বল বিতরণে অনিয়মের অভিযোগ তিনি এখনও পাননি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।