১৭ই এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কুষ্টিয়ার খোকসা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের পক্ষ থেকে ঐতিহাসিক মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স মুজিবনগরে পুষ্পমাল্য অর্পণ, শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা ও দোয়া অনুষ্ঠান পালন করেন।

খোকসা উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ফজলুল হকের নেতৃত্বে শতাব্দী মুক্তিযোদ্ধারা সকাল আটটার সময় খোকসা থেকে রওনা দিয়ে ১১টার সময় মুজিবনগর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ পৌছায়। মুজিবনগর কমপ্লেক্সে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা ফাতেহা পাঠ ও মোনাজাত করেন মুক্তিযোদ্ধাগণ। পরে সরকারিভাবে অনুষ্ঠানে যোগদান করেন। দুপুরের পরে মধ্যাহ্নভোজ সেরে আবার মুখ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মুজিবনগর থেকে কুষ্টিয়ার খোকসার উদ্দেশ্যে রওনা দেন।

বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয় এই মুজিবনগর আম্রকাননেই। তাদের স্মরণ এই প্রতি বছরের ন্যায় মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক আয়োজিত ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়। প্রতি বছরের ন্যায় কুষ্টিয়ার খোকসা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সকল সদস্যরা এবারও মুজিব নগরের অনুষ্ঠানে যোগদান করেছিল।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।