মুন্সীগঞ্জ সংবাদদাতা; জেলায় গতকাল  সোমবার (০৮ জুন ২০২০)  রাতে করোনার উপসর্গ নিয়ে দু’জন মারা গেছেন। তারা হলেন সোনারং গ্রামের সুলতান শেখ (৬০) ও মুন্সীগঞ্জ সদর উপজেলার গোসাইরবাগ গ্রামের মাকসুদা বেগম (৬৫)।

  • জানা গেছে, সোমবার রাতে গুরুতর অসুস্থ হলে তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাপসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। একই সময় অসুস্থ হয়ে পড়েন মাকসুদা বেগমও। মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে এলে তাকেও মৃত ঘোষণা করেন চিকিৎসক। দু’জনই শ্বাসকষ্ট নিয়ে মারা যান বলে কর্তব্যরত চিকিৎসক জানান।

মুন্সীগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন কুমার বনিক জানান, সোমবার রাতেই দু’জনেরই সোয়াব সংগ্রহ করা হয়েছে পরীক্ষার জন্য। তাদের ডব্লিউএইচও’র প্রটোকল অনুযায়ী ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে দাফনের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৮  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৯৩০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৩৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৮ হাজার ৫০৪ জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৬৫৭ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৪৫৬০ জন। ডা. নাসিমা সুলতানা বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ১৩ হাজার ৯৬১টি। নমুনা পরীক্ষা করেছি ১২ হাজার ৯৪৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩১টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৭৩৫ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৪০৪ জন। শনাক্তের হার ২১ দশমিক ১৩ শতাংশ।’ ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৫৭ জন। মোট সুস্থ হয়েছে ১৪ হাজার ৫০৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪২ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৯৩০ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/০৯ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।