বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফেরার একদিনের মাথায় বড় একটি দুঃসংবাদ শুনতে হলো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তার রাজ্য খ্যাত গুজরাটের সুরাতে শুক্রবার একটি বহুতল ভবনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১৯ শিক্ষার্থীর মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতরা ওই ভবনের একটি কোচিং সেন্টারের শিক্ষার্থী বলে জানা গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম জানায়, ভবনটির তিন তলায় কোচিং সেন্টারে শুক্রবার বিকালে এই আগুন লাগে। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। দমকলের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রাণ বাঁচাতে তিন তলার জানলার কাচ ভেঙে ঝাঁপ দিতে দেখা যায় বেশ কয়েকজন শিক্ষার্থীকে। পুলিশ এবং দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। শেষ পাওয়া খবর পর্যন্ত ভেতরে আটকে রয়েছে কমপক্ষে ৩০ জন।

ঘটনার পরই বিষয়টি নিয়ে তৎপর হয় গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। তিনি গোটা বিষয়টি তদন্ত করার নির্দেশ দিয়েছেন। আগুনে মৃত শিক্ষার্থীদের পরিবারকে চার লাখ টাকা করে ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছেন। সুরাতের এই আগুনের ঘটনা নিয়ে টুইট করে ক্ষতিগ্রস্ত ছাত্রদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।