যশোর সংবাদদাতা; যশোরে নতুন করে আরও ৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আজ শনিবার (১৮ জুলাই) সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার সূত্রে এ তথ্য জানা গেছে।

যবিপ্রবি পরীক্ষণ দলের সদস্য ও এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার বাংলানিউজকে বলেন, যশোরের ২৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জনের, মাগুরার ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের, সাতক্ষীরার ২৬ জনের নমুনা পরীক্ষা করে চারজনের ও বাগেরহাটের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জনের করোনা পজিটিভ ও ২৬৯ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৭ জুলাই ২০২০)  গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫১জনের মৃত্যু হয়েছে।  একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৪ জন। মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৯৯ হাজার ৩৫৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৬২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ আট হাজার ৭২৫ জন।

আমাদের বাণী ডট কম/১৮  জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।