সিলেট সংবাদদাতা; সিলেট বিভাগে  আরও ১২১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ছয়জন শিশু ও চারজন চিকিৎসক রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ছয় হাজার ৫২৭ জন।

গতকাল শুক্রবার (১৭ জুলাই) ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৮৮ জনের এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে আরও ৩৩ জনের করোনা শনাক্ত করা হয়।

আক্রান্তদের মধ্যে ৮৩ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ১১ জন, হবিগঞ্জের ১৯ জন, মৌলভীবাজারে আটজন রয়েছেন।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বাংলানিউজকে বলেন, ১৮২ জনের নমুনা পরীক্ষায় ছয় শিশু ও চার চিকিৎসকসহ ৮৮ জনের করোনা শনাক্ত হয়।

আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ৬১ জন, হবিগঞ্জ জেলার ১৯ ও মৌলভীবাজারের আটজনের করোনা শনাক্ত হয়েছে।

একই দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আরও ৩৩ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে ২২ জন সিলেট জেলার এবং ১১ জন সুনামগঞ্জের বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্য মতে, আক্রান্ত ছয় হাজার ৫২৭ জনের মধ্যে সিলেট জেলায় তিন হাজার ৪০৬ জন, সুনামগঞ্জে এক হাজার ২৬০ জন, হবিগঞ্জে এক হাজার ৩৬ জন এবং মৌলভীবাজারে ৮২৫ জন।

এছাড়া নতুন করে আরও তিনজনসহ ১১৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সিলেটে ৮৫, সুনামগঞ্জে ১২, হবিগঞ্জে আট ও মৌলভীবাজারের আটজন। এছাড়া দুই হাজার ৫৪৫ জন সুস্থ হয়ে ফিরেছেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৭ জুলাই ২০২০)  গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫১জনের মৃত্যু হয়েছে।  একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৪ জন। মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৯৯ হাজার ৩৫৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৬২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ আট হাজার ৭২৫ জন।

আমাদের বাণী ডট কম/১৮  জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।