ময়মনসিংহের গফরগাঁওয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ছাড়া নওগাঁর ধামইরহাটে ডিবির দুই পুলিশ সদস্যসহ দেশের অন্যান্য স্থানে নিহত হন আরো ছয়জন।
গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় শাহজাহান মিয়া (৪০) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। ঘটনা ঘটে গতকাল সকালে উপজেলার বারার মোড় টু শিবগঞ্জ রোডের সান্দয়াইন এলাকায়।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, উপজেলার বখুরা গ্রামের দুলাল উদ্দিনের ছেলে যুবলীগ নেতা শাহজাহান মিয়া সকালে ওই সড়ক দিয়ে মোটরসাইকেলে নিয়ে নিজ কর্মস্থল ফিসারিতে যাচ্ছিলেন। সান্দয়াইন এলাকায় মোটরসাইকেলটি সড়কের গর্তে আটকে গেলে শাহজাহান মিয়া মোটরসাইকেল থেকে ছিটকে পরে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ইউএনবি জানায়, নওগাঁর ধামইরহাট উপজেলার হজরতপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাসির উদ্দিন (৩৬) ও কনস্টেবল মনির হোসেন (৩৫) নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুণ এলাকায় বিশেষ অভিযান শেষে ১১৩ বোতল ফেনসিডিলসহ এক যুবককে আটক করে ফেরার পথে উপজেলার হজরতপুর নামক স্থানে এ দুর্ঘটনায় পড়েন তারা।

নিহত এএসআই বাসির উদ্দিনের বাড়ি চাপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলায় এবং কনস্টেবল মনির হোসেনের বাড়ি চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায়। তারা গত দুই বছরের অধিক সময় নওগাঁ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশে কর্মরত ছিলেন।

তিনি বলেন, বিশেষ অভিযান শেষে আসামি নুর আলম পিংকিকে নিয়ে উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান সঙ্গীয় পুলিশ ফোর্সসহ মাইক্রোবাসে এবং সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাসির উদ্দিন ও কনস্টেবল মনির হোসেন মোটরসাইকেলযোগে ধামইরহাট উপজেলা সদরে ফিরছিলেন। ফেরার পথে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি আম গাছের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তারা নিহত হন। এলাকাবাসী তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

বাগেরহাট সংবাদদাতা জানান, জেলার ফকিরহাট উপজেলার শুকদাড়া নামক স্থানে গতকাল বিকেলে গরুবাহী টেম্পুর চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ যশোরের মহিদিয়া এলাকার আনোয়ারুলের ছেলে তারিকুল ইসলাম লিটন (৩০) ও কৃষ্ণবাটিয়া এলাকার আলমগীর হোসেনের ছেলে মো: তুহিন (৩৪)।

হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রবিউল ইসলাম জানান, বেতাগাঁ বাজার থেকে একটি বিকল গরুবাহী টেম্পু অপর একটি টেম্পুর পিছনে বেঁধে টেনে আনছিল। পথিমধ্যে খুলনা-মংলা মহাসড়কের শুকদাড়া এলাকায় ওই টেম্পু একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হন। খবর পেয়ে সেখান থেকে মোটরসাইকেলসহ দুই আরোহীর লাশ উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে আসা হয়েছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের তাড়াশে দু’টি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রুবেল হোসেন (২৪) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। গতকাল দুপুরে তাড়াশ-রানীরহাট আঞ্চলিক সড়কে বেড়খালি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রুবেল হোসেন বগুড়া জেলার হাইওয়ে পুলিশে কর্মরত ছিলেন।

তিনি তাড়াশ সদর ইউনিয়নের দক্ষিণ মথুরপুর গ্রামের আলতাফ হোসেন মাস্টারের ছেলে। স্থানীয়রা জানায়, রুবেল ছুটিতে বাড়িতে এসে সকালে মোটরসাইকেল নিয়ে বেড়াতে বের হন। বেলা সাড়ে ১২টার দিকে তাড়াশ-রানীরহাট আঞ্চলিক সড়কের বেড়খালি এলাকায় আরেকটি সাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনি গুরুতর আহত হন।

স্থানীয়রা তাকে উদ্ধার করে তাড়াশ হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। ওই সড়ক দুর্ঘটনায় আরো দুই ব্যক্তি আহত হন।

তেঁতুলিয়া (পঞ্চগড়) সংবাদদাতা জানান, পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় সড়ক দুর্ঘটনায় ভারসাম্যহীন ৩৫ বছর বয়সী মাথায় জটওয়ালা এক অজ্ঞাত পাগলীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়কের সিপাইপাড়া নামক স্থানে ওই পাগলিকে কোন ট্রাক অথবা বাস ধাক্কা দেয়। পথচারীরা তাকে দেখে ১ নম্বর বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলনকে জানালে তিনি সরকারি অ্যাম্বুলেন্স যোগে তেঁতুলিয়া হাসপাতালে নিয়ে যান। সেখানে তার মৃত্যু হয়। কর্তব্যরত চিকিৎসরা জানান, আঘাত গুরুত্বর হওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। এঘটনায় তেঁতুলিয়া হাইওয়ে পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

মুন্সীগঞ্জ সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার আনারপুরা এলাকায় সড়ক দুর্ঘটনায় শহীদ হোসেন (২৪) নামে এক তরুণ নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। হোসেন একই উপজেলার মিরেরগাঁও গ্রামের মৃত মোসলেমের ছেলে। ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাসির উদ্দিন মজুমদার জানান, উপজেলার একটি কেবল ফ্যাক্টরিতে চাকরি করতেন শহীদ। কাজ শেষ করে রাতে বাইসাইকেলে করে বাসায় ফেরার পথে অজ্ঞাত একটি গাড়ির ধাক্কায় ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।