নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট; জেলার মোড়েলগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  প্রধান শিক্ষিকার বিভিন্ন অনিয়মের অভিযোগে অপারণের দাবিতে বিক্ষোভ করেছেন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকেরা। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খাজিন্তা আক্তারের অপসারণের দাবিতে বিদ্যালয়ের সভাপতিসহ, ৪র্থ ও ৫ম শ্রেণির ছাত্র-ছাত্রী ও অভিভাবকগণ বিদ্যালয়ের সম্মুখে বিক্ষোভ করেন।

গতকাল বৃহস্পতিবার (০৫ মার্চ ২০২০) বেলা ১টার দিকে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ২৮৬ নং পশ্চিম জিউধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভরত অভিভাবকরা জানান, প্রধান শিক্ষিকা খাজিন্তা আক্তারের বিরুদ্ধে ইতোপূর্বে নানাবিধ অনিয়মের অভিযোগ সংশ্লিষ্ট দপ্তরে দায়ের করেও হয়নি কোন প্রতিকার। তার খুটির জোর কোথায়?।

৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের অভিযোগ, প্রধান শিক্ষক খাজিন্তা আক্তার ছাত্র-ছাত্রীদের দিয়ে তার পারিবারিক কাজকর্ম করান। কাজ না করলে শ্রেণিকক্ষে মারপিট করা হয়। কয়েকজন ছাত্র বলেন, ‘হেড ম্যাডাম আমাদেরকে গাছে উঠিয়ে তেতুল, ছফেদা পাড়ান। ঘরে ব্যবহারের জন্য খাল থেকে পানি আনতে বাধ্য করেন। কয়েকজন ছাত্রী বলেন, ‘হেড ম্যাডাম বাড়িতে ডেকে নিয়ে আমাদের দিয়ে কাপড়-চোপড় ধোয়ান। প্রায়ই সে আমাদের দিয়ে এ কাজ করায়। আজও(বৃহস্পতিবার) ৫ম শ্রেণির ৩ ছাত্রীকে দিয়ে কাপড়-চোপড় ধুইয়েছেন বলে অভিযোগ করেছেন কয়েকজন ছাত্রী ও অভিভাবক।

জানতে চাইলে এ বিষয়ে বিদ্যলয়ের সভাপতি আব্দুস সত্তার হাওলাদার বলেন, প্রধান শিক্ষক খাজিন্তা আক্তার ছেলে-মেয়েসহ স্থানীয় অভিভাবকদের সাথেও খারাপ ব্যবহার করেন। শিক্ষার্থীদের দিয়ে কাপড়-চোপড় ধোয়ানোসহ বাড়ির অনেক কাজ করান। এ সব বিষয়ে বহুবার সতর্ক করা হলেও তার অচরণের কোন পরিবর্তন হয়নি।

নিশানবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু বলেন, খাজিন্তা আক্তারের ব্যবহার, ব্যবস্থাপনা খারাপ। স্কুলটির স্বার্থে তাকে সারিয়ে দেওয়া উচিত। তবে প্রধান শিক্ষক খজিন্তা আক্তার এসব অভিযোগ অস্বিকার করে বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার’।

এ বিষয়ে জানতে চাইলে মোড়লগঞ্জ  উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিন খান মুঠোফনে বলেন, ‘আমি এখানে নতুন যোগদান করেছি। আমার কাছে কেউ অভিযোগ দেয়নি। এখন শুনলাম খুব দ্রত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের বাণী ডট কম/ ০৬ মার্চ ২০২০/এই

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।