শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্কুল কলেজ মাদরাসার চলতি মাসের এমপিও যথাসময়ে ছাড় দেয়া হয়েছে। কিন্তু ব্যাংকের পদ্ধতিগত কারণে এখনও কেউ কেউ এমপিও (বেতন-ভাতা) ও ঈদ বোনাস তুলতে পারেননি বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। বিশেষ করে মাদরাসা শিক্ষকদের ক্ষেত্রে এই সমস্যা হচ্ছে। এ জন্য ব্যক্তিগতভাবে আমি দুঃখ প্রকাশ করছি।

তিনি বলেন, সৃষ্ট সমস্যা সমাধানে আজকেই নির্দেশ দেয়া হয়েছে। আশা করছি, ভুক্তভোগী শিক্ষকরা আগামী রোববারের মধ্যে বেতন ও বোনাস দুটি উত্তোলন করতে পারবেন। কেউ বেতন-বোনাস তুলতে না পারলে বা সমস্যায় পড়লে তারা যেন শিক্ষা বিভাগের কর্মকর্তাদের অবহিত করেন।

বুধবার শিক্ষা ও আওয়ামী লীগ বিটের সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিল শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন মন্ত্রী। ঢাকা ক্লাবে স্যামসাং এইচ চৌধুরী সেন্টারে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ে দুটি বিভাগ আছে। এ দুই বিভাগের দফতর ভিন্ন দুটি ভবনে অবস্থিত। শিক্ষার আরও কিছু অফিস ও দফতর বিভিন্ন স্থানে অবস্থিত। এগুলো একই ক্যাম্পাসে থাকলে ভালো হয়। সেগুলো একই ক্যাম্পাসে করা যায় কিনা চিন্তা করা হবে। বিশেষ করে দুই বিভাগ একই ভবনে রাখতে পারলে ভালো হয়। অর্থ মন্ত্রণালয়ের ভবন চালু হলে ৬ নম্বর ভবনে জায়গা হবে। তখন শিক্ষা মন্ত্রণালয়ের দুই বিভাগ একই ভবনে রাখার চেষ্টা করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।