সুজন ভট্টাচার্য, ব্যুরো প্রধান চট্টগ্রাম;  রাঙামাটিতে আরও চার নার্সের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল বুধবার (১৩ মে) রাত সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিউটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মোস্তফা কামাল।

তিনি জানান, নতুন করে শনাক্ত সবাই রাঙামাটি সদর উপজেলার। তাদের করোনো পজিটিভ রিপোর্ট এসেছে।

এদিকে, জেলায় একদিনে সর্বোচ্চ ৯ জন করোনা পজেটিভ হলো। এ নিয়ে রাঙামাটিতে সর্বমোট ১৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

মহামারির প্রকোপ শুরুর পর বেশকিছুদিন করোনামুক্ত ছিল পার্বত্যজেলা রাঙামাটি। কিন্তু ৬ মে এ জেলায় প্রথম ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়। এর মধ্যে ৯ মাস বয়সী এক শিশু, ১৯ বছর বয়সী এক যুবক, ৩৮ বছর বয়সী একজন নার্স ও ৫০ বছর বয়সী একজন বৃদ্ধ। গত ১২ মে সদর হাসপাতালের আরেকজন স্টাফ নার্সের করোনা পজিটিভ শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৪ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও সাত হাজার ৮৩৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় সাত হাজার ৩৯২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৫১ হাজার ৯৩০টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৪ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৮৩-এ।

আমাদের বাণী ডট/১৪ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।