শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিকে  রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ জনে।

আজ মঙ্গলবার (০৫ মে ২০২০)  সকালে রাজবাড়ী জেলা সিভিল সার্জন ডা.নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, আক্রান্ত ব্যক্তি (৩০) রাজবাড়ী পৌরসভা এলাকার ৩নং বেড়াডাঙ্গা এলাকার বাসিন্দা তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। গত কয়েকদিন পূর্বে জ্বর নিয়ে ঢাকা থেকে রাজবাড়ীতে আসার পর নমুনা পরীক্ষার পর তার দেহে করোনাভাইরাস ধরা পরে।

জেলা সিভিল সার্জন ডা.নুরুল ইসলাম জানান, গত দুইদিনে ৩৮ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছিলো তার মধ্যে একজনের দেহে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। বাকিদের ফলাফল এখনো আসেনি আসলে তখন বিস্তারিত জানা যাবে ৩৮ জনের মধ্যে কতজন পজেটিভ। তবে যাদের দেশের করোনাভাইরাস শনাক্ত হয় তাদের ফলাফল দ্রুত ঢাকা থেকে মেইলে পাঠানো হয় বাকিদের একটু সময় লাগে। ধারনা করা হচ্ছে বাকি ৩৭ জনের নেগেটিভ হবার কারণে রিপোর্ট পেতে দেরি হচ্ছে।

রাজবাড়ী জেলায় এ পর্যন্ত মোট ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৫ জন সুস্থ হয়ে রাজবাড়ী আইসোলেশন সেন্টার থেকে চিকিৎসাসেবায় সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। অন্য ৬ জন রাজবাড়ী আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রয়েছে। অন্য ৩ জন জেলার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৪ মে ২০২০) তথ্য অনুযায়ী,   করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৬০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৮৭ হাজার ৬৯৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৬৮৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও পাঁচজন। এ নিয়ে মারা গেছেন ১৮২ জন। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১৪৭ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন এক হাজার ২১০ জন।

আমাদের বাণী ডট কম/০৫ মে ২০২০/ভিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।