মামুন শেখ, রাজবাড়ী জেলা সংবাদদাতা; জেলার  সদর হাসপাতালের আসোলেশনে চিকিৎনাধিন থাকা অবস্থায় ৭০ ঊর্ধ্ব এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।  আজ বুধবার (১৩ মে ২০২০)  বিকালে আব্দুল গাফ্ফার নামে (৭০) বৃদ্ধার মৃত্যু হয়।

নিহত বৃদ্ধার বাড়ি জেলার  সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের বাগমারা গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে।

মৃত গাফ্ফারের স্বজনরা জানান, বেশ কিছু দিন ধরে তার বাবা অসুস্থ অবস্থায় ছিলো। গত মঙ্গলবার সকালে তার অবস্থার অবনতি হলে তাকে রাজবাড়ী সদর হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে থেকে বুধবার দুপুরে চিকিৎসকরা হাসপাতালের তৃতীয় তলায় থাকা আইসোলেশন কর্ণারে তার বাবাকে নিয়ে আসেন। বিকালে সেখানেই চিকিৎসাধিন অবস্থায় তার বাবার মৃত্যু হয়।

হাসপাতালের করোনা ইউনিটের কেডিনেটর ডাঃ শামিম আহসান গণ মাধ্যমকে জানান, মূলত নিউমোনিয়ায় খুগছিলেন বৃদ্ধ আব্দুল গাফ্ফার। তার শ্বাস কষ্ট, জ্বর ও কাশি ছিলো।

তিনি আরও বলেন, হাসপাতালের আইসেলেশন ইউনিটে আরো ৩ জন রোগি ভর্তি রয়েছে। এর মধ্যে দুই জন বৃদ্ধও রয়েছে। যে বৃদ্ধ দুজনের শাররীক অবস্থা সন্তোষ জনক নয়। তারাও নিউমোনিয়ায় আক্রান্ত। তাদেরও শ্বাস কষ্ট, জ্বর ও কাশি রয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত সর্বশেষ (২৩ মে ২০২০)  হেলথ বুলেটিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও সাত হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে সাত হাজার ৯০০টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৪৪ হাজার ৫৩৮টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা এ পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮২২ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৯ জন, এটিও রেকর্ড। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৬৯-এ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৩৬১ জন।

আমাদের বাণী ডট/১৩  মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।