শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা; জেলার গোয়ালন্দ উপজেলায় নতুন করে আরও একজনের করোনা ভাইরাস শনাক্তের খবর পাওয়া গেছে। এনিয়ে  উপজেলায় করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা বেড়ে দাড়ালো ৭ জনে।

নতুন করে শনাক্তকৃত ব্যক্তি একজন নারী । এর আগে গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে কর্মরত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ কর্তপক্ষের (বিআইডব্লিউটিসি) ৫ কর্মচারী এবং এদের মেসে রান্না করা এক নারীর  করোনা শনাক্ত হয়।

আজ বুধবার ১৩ মে ২০২০) সন্ধায় রাজবাড়ী জেলা সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। রাজবাড়ীর স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা তাকে রাজবাড়ীর আইসোলেশনে নেওয়ার প্রস্তুতি গ্রহণ করেছেন।

এর আগে প্রথম ৫ জন রোগী রাজবাড়ী সদর এলাকায় শনাক্ত হওয়ার পর এ জেলাকে লকডাউন করা হয়। অপর দিকে জেলার পাংশা ও বালিয়াকান্দি উপজেলাতে করোনা রোগী শনাক্ত হয়েছে।

আজ পর্যন্ত জেলায় ১৬ জন আক্রান্ত হয়েছে সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ১০ জন। ৩ জন জেলার বাইরে চিকিৎসা নিচ্ছেন অপর দিকে বাকীরা রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত সর্বশেষ (২৩ মে ২০২০)  হেলথ বুলেটিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও সাত হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে সাত হাজার ৯০০টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৪৪ হাজার ৫৩৮টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা এ পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮২২ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৯ জন, এটিও রেকর্ড। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৬৯-এ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৩৬১ জন।

আমাদের বাণী ডট/১৩  মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।