জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর প্রশাসনের আমন্ত্রণ পত্রে আয়োজনে উপজেলা পরিষদের নাম না থাকায় অনুষ্ঠান বয়কট করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখা। অনুষ্ঠান বয়কটের বিষয়টি নিশ্চিত করেছেন বালিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: আবুল কালাম আজাদ।

বৃহস্পতি (১৮ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন ও আলোচনা সভা বয়কট করেন। এ সময় তারা সকল জাতীয় দিবসের অনুষ্ঠান বয়কটের ঘোষণা দেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস বলেন, আমাদের নিয়ন্ত্রণে ১৭টি দপ্তর রয়েছে। যেগুলোর কার্যক্রম আমরা পরিষদের পক্ষ থেকে পালন করে আসি। কিন্তু অদৃশ্যে কারণে জাতীয় দিবসগুলোতে আমাদের উপজেলা পরিষদের নামই উল্লেখ করা হয়না। তাই আমরা ঘোষণা দিয়েছি আমাদের কোন কার্যক্রম অন্তর্ভুক্ত না থাকলে আমরা কোন অনুষ্ঠানেই যাবোনা।

জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় উপস্থিত হয়েছিলেন কিনা এমন প্রশ্ন করলে তিনি বলেন, আমাকে তো চিঠিই দেয়নি।

বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বলেন, সরকার যে উদ্দেশ্য নিয়ে উপজেলা পরিষদ গঠন করেছে সেই উদ্দেশ্য বাস্তবায়িত হচ্ছেনা। ফলে উপজেলা পরিষদ গঠনে জনগণের কোন উপকার হচ্ছেনা। জনগণ তাদের কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাই আমরা চায় জনগণের কাঙ্খিত সেবা নিশ্চিত করার জন্য সরকারকে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান জানান, ক্যাবিনেটের নির্দেশনা অনুযায়ি আমরা জাতীয় দিবস গুলোর আয়োজন করে থাকি। ক্যাবিনেট আমাদের যে নির্দেশনা দেন আমরা সেটাই পালন করে থাকি। এখানে আমরা কি করতে পারি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।