কুষ্টিয়া খোকসা উপজেলার খোকসা পৌরসভার ২ নং ওয়ার্ডের বাদপাড়া এলাকায় নদীগর্ভে বিলীন হয়ে গেছে অনেক বসতভিটা। এবং অনেক বসতভিটা ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে।

জানা যায়, গত দুই বছর আগে খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খান তিনি তার ইট ভাটার পানি নিষ্কাশনের জন্য ওই স্থানে একটি ড্রেন স্থাপন করেন। এরপর থেকে বর্ষা মৌসুমে নদীতে পানি বাড়লে ওখানে ভাঙ্গন শুরু হয়।

এ বিষয়ে এলাকাবাসীর কাছে জানতে চাইলে তারা বলেন, আমরা বেশ কয়েকবার আলহাজ্ব সদর উদ্দিন খানের কাছে গিয়েছি তাকে সব সমস্যার কথা বলেছি কিন্তু তিনি কোন পদক্ষেপ না নিয়ে উল্টো আমাদের কে বলেন যে তোমরা নদীর পাড়ে ঘর করেছো কেনো।

এ বিষয়ে খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খানের সঙ্গে যোগাযোগে ব্যর্থ হলে, খোকসা উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মাফফারা  তাসনীন এর সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ওখানে পানি নিষ্কাশনের যে ড্রেনটি স্থাপন করা হয়েছিল তা ভুল পরিকল্পনায় হয়েছিল এই জন্যই এই অবস্থা। কিন্তু আমি ঘটনাটি জানতে পেরে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়েছিলাম ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কে সমস্ত ঘটনাটি বলার পরে তারা বলেছে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে খোকসা পৌরসভার পৌর মেয়র মোহাম্মদ তরিকুল রহমান বলেন, বাটপাড়া আমার পৌরসভার ২ নং ওয়ার্ডের মধ্যে।  এর আগেও আমি আমার নিজের অর্থায়নে মেরামত করেছি । এবার বর্ষার মৌসুমে বৃষ্টির পানিতে ভাঙ্গন শুরু হয়েছে এ বিষয়ে আমি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কে চিঠি পাঠিয়েছি এবং তারা আমাকে আশা দিয়েছে যে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নদীর পাড়ের বসতীরা বলেন, আমরা আতংক গ্রস্থের মধ্যে আছি। প্রশাসনের কাছে বলতে চাই আমাদের মাথা গোঁজার ঠাঁই করে দেন। সূত্র – পিবিএ এজেন্সি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।