লক্ষ্মীপুর সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ৩০ জনের শরীরে কভিড-১৯ শনাক্ত হয়েছে।  এ নিয়ে সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০২ জনে।

আজ রবিবার (৩১ মে ২০২০) লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার এ সব তথ্য জানান।

  • সদর উপজেলার পূর্বের একজন তৃতীয়বারসহ আরও ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  এছাড়া রামগঞ্জে মৃত একজনসহ ৫ জনের কভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে জেলায় মোট কভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১৮ জনে।

এর মধ্যে যশোর জেলার ফুলবাড়িয়া গ্রামে বাড়ি, রামগঞ্জে কর্মরত অলিম্পিক কনজ্যুমার কোম্পানির সেলসম্যান ৩ দিন পূর্বে মারা যায়। তার নমুনা পরীক্ষায় কভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হলো। মৃত দু’জনের পরিবারসহ আশপাশের ৫৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

  • এদিকে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরে অফিস, দোকান, হাট-বাজার, শপিং মল এবং গণ পরিবহন এবং নৌযানসমুহ উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এতে মানুষ সামাজিক বা শারীরিক দূরত্ব, মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি অনেক ক্ষেত্রে মানছেন না। এতে কভিড-১৯ এর সংক্রমণ আরও ব্যাপক হারে ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (৩১ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ২২৯টি। নমুনা পরীক্ষা করেছি ১১ হাজার ৮৭৬টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩ লাখ ৮ হাজার ৯৩০টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৫৪৫ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪৭ হাজার ১৫৩ জন। শনাক্তের হার ২১ দশমিক ৪৩ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪০ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬৫০ জন। সুস্থ হয়েছে ৪০৬ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ৭৮১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/৩১  মে ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।