নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর; জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে তিনজন নার্সসহ আরও ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ জনে।

আজ রবিবার (১০ মে ২০২০) সকালে সিভিল সার্জন ডা. আবদুল গাফফার এ তথ্য জানান।নতুনদের আক্রান্তদের মধ্যে তিনজন শহরের বেসরকারী মিলেনিয়াম হাসপাতালের সেবিকা (নার্স)। তদের একজন সদর উপজেলার পার্বতী নগর ইউপির বাসিন্দা, আরেকজন দক্ষিণ হামছাদী ইউপির বাসিন্দা ও তৃতীয়জন চাঁদপুরের বাসিন্দা, তিনি লক্ষ্মীপুরে বেড়াতে এসে করোনা পরীক্ষার নমুনা প্রদান করলে তা পজেটিভ আসে।

এছাড়া রামগতিতে একজন হোটেল শ্রমিকসহ নতুন করে আরও দু’জন। অপরজন সদর উপজেলার একজন পল্লী চিকিৎসক।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৯ মে )  তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ২৪৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৪৬৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১৬ হাজার ৯১৯টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৬৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৭০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও আটজন। এদের সবাই পুরুষ। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২১৪-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩১৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৪১৪ জন।

আমাদের বাণী ডট/১০ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।