বান্দরবানের লামা উপজেলার আজীজনগর ইউনিয়নে ১নং চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি (এসএমসি) এর সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দীন কোম্পানি কে লামা উপজেলার শ্রেষ্ঠ এসএমসি সভাপতি স্বীকৃতি প্রদান করা হয়েছে। একই সাথে বিদ্যালয়ের সহকারী শিক্ষক জুবাইরা বেগম, শাহজাহান সিরাজ, আবরার হোসেন চৌধুরী কে ২০১৯ সালে লামা উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকের স্বীকৃতি দিয়েছে লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

১৯৬০ সালে প্রতিষ্টিত চাম্বি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে মোট ছাত্রছাত্রী সংখ্যা ১২৩৬ জন।২০১৮ সালে ১৯০ জন শিক্ষার্থী পিএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৩৩ জন এ প্লাস সহ শতভাগ পাশের হার। এছাড়া ও উপজেলা পর্যায়ে বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে ট্যালেন্টপুলে ৯ জন ও ৪ জন সাধারণ বৃত্তি লাভ করে।

বিদ্যালয়ের এই ঈর্ষনীয় সাফল্যের পেছনের কারিগড় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন।তিনি ২০০৭ সালে এই বিদ্যালয়ে যোগদান করেন। তার যোগদানের পর থেকে ধীরে ধীরে সাফল্যের অগ্রযাত্রার সূচণা। বিদ্যালয়ে নিয়ম শৃঙ্খলার সঠিক তদারকি, অভিবাবকদের সাথে সম্মনয়,শিক্ষার্থীদের সাথে বন্ধু ভাবাপন্ন আচরণের জন্য সাবিনা ইয়াসমিন বান্দরবান জেলা পর্যায়ে ২ বার শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হন।সাফল্যের এই ধারাবাহিকতা বজায় রাখতে ২০১৮ সালে তাকে সরকারি খরচে ফিলিপাইনে পাঠানো হয়।

এই বিষয়ে চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান,আমার বিদ্যালয়ের ৩ জন শিক্ষক লামা উপজেলার শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হওয়ায় তাদের কে অভিনন্দন জানাই এবং সেই সাথে যেই মানুষটির সঠিক তদারকি ও পরামর্শ বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে তিনি আমাদের বিদ্যালয়ের স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসি) সভাপতি জসিম উদ্দীন কোম্পানি। একজন জনপ্রতিনিধি হয়ে ও বিদ্যালয়ের যে কোন গুরুত্বপূর্ণ কাজে উনাকে আমরা পাশে পেয়েছি।শ্রেষ্ট সহকারী শিক্ষক জুবাইরা বেগম বলেন, আসলে সাবিনা ম্যাডামের দেয়া গাইড লাইন অনুসরণ করার ফল হিসেবে আজ আমি এই স্বীকৃতি অর্জন করতে পেরেছি।

আজিজনগর ইউনিয়নের বাসিন্দা ও চাম্বি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একজন অভিবাবক রফিকুল হক এর কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এই স্কুলের ৩ জন শিক্ষক ও আমাদের চেয়ারম্যান সাহেব লামা উপজেলার এসএমসির শ্রেষ্ট সভাপতি নির্বাচিত হওয়ায় গোটা আজীজনগর ইউনিয়নের মানুষ আজ গর্ববোধ করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।