নিজস্ব সংবাদদাতা, ঢাকা; জীবনবিনাশী করোনা ভাইরাসে আক্রান্ত শংকায় সারাদেশের কোটি কোটি মানুষ। ইতিমধ্যে সারা পৃথিবীতে মারা গেছে হাজার হাজার মানুষ। সেই চিন্তা মাথায় নিয়ে শিশুদের জীবন রক্ষায় সরকারিভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রনালয়।

শিক্ষার্থীদের এই বন্ধের সময় তাদের বাইরে ও রাস্তায় ঘুরতে ফিরতে দেখলে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করার জন্য সকল জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সন্তানদের বাসায় অবস্থান নিশ্চিত করার জন্য অভিভাবকদের প্রতিও আহবান করা হয়েছে।

আজ বুধবার (১৮ মার্চ ২০২০) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ থেকে এক জুরুরি বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বুধবার এ তথ্য জানানো হয়। এতে হতাশা প্রকাশ করে বলা হয়, গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশের মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ দওেয়া হয়েছিল এবং শিক্ষার্থীরা যাতে বাসায় অবস্থান করে তা নিশ্চিত করতে অভিভাবকদের অনুরোধ করা হয়েছিল।

আমাদের বাণী ডট কম/১৮ মার্চ ২০২০/সিএ 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।