আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুব-উল আলম হানিফ বলেন একজন ছাত্র ডাক্তার হওয়ার উদ্দেশ্যে মনোযোগ সহকারে পড়েন। ভবিষ্যতে সে ভালো ছাত্র হলে ডাক্তার হয়ে যায়। কিন্তু আমাদের মনে রাখতে হবে একজন ভালো ডাক্তার হলে হবে না একজন ভাল মানুষ হতে হবে।

বৃহস্পতিবার  কুষ্টিয়া মেডিকেল কলেজের ৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুব-উল-আলম হানিফ এসব একথা বলেন।

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যায় প্রমাণ করে দেশে ভিন্নমত প্রকাশের সুযোগ নেই- বিএনপি নেতাদের এমন মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বুয়েটছাত্র আবরার হত্যার বিষয়টা নিজেই মনিটরিং করছেন। তিনি আবরারের মা-বাবাকে সান্ত্বনা দিয়েছেন। আশ্বস্ত করেছেন যে, এ ঘটনার সুষ্ঠু বিচার হবে এবং দৃষ্টান্তমূলক বিচার হবে। বিএনপি আবরার হত্যা নিয়ে একটা ইস্যু বানাতে চায়। এ হত্যা নিয়ে বিএনপির নোংরা রাজনীতি পরিহার করা উচিত।’

তিনি কুষ্টিয়া নতুন মেডিকেল কলেজ খুব তাড়াতাড়ি কাজ শেষ হবে। যাতে করে এই পুরাতন মেডিকেলে ছাত্র-ছাত্রীদের কষ্টে না থাকতে হয়।

মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেন, ‘বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রী প্রত্যেক আসামিকে আইনের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন। ইতিমধ্যেই এ হত্যার সঙ্গে জড়িত সব আসামি গ্রেপ্তার হয়েছে। রিমান্ডসহ ১৬৪ ধারায় জবানবন্দিও নেওয়া হয়েছে। এ মামলার অভিযোগপত্র নভেম্বরের প্রথমদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেবে বলেও আমরা আশা করি। মামলাটা দ্রুতগতিতেই চলছে। এ ঘটনার যাতে সুষ্ঠু বিচার হয় সে ব্যাপারে সরকারের পক্ষ থেকে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।