ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও অপর ২০ জন আহত হয়েছেন। এ ছাড়া আরো চারটি সড়ক দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহীসহ পাঁচজন নিহত ও সাতজন আহত হয়েছেন।

ফরিদপুর সংবাদদাতা জানান, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদী নামক স্থানে ঢাকা-বরিশাল মহাসড়কে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসচালকসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো প্রায় ২০ জন। গতকাল মঙ্গলবার বেলা পৌনে ৯টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দু’জনের পরিচয় জানা গেছে। তারা হলেন, চন্দ্রা পরিবহনের চালক মাদারীপুর সদরের সিরাজ মীর (৬০), একই জেলার শিবচরের বাবলাতলা গ্রামের তোতা ফরাজীর ছেলে রিজাউল ফরাজী (৩৫) ও ৬৫ বছর বয়সী অজ্ঞাত এক বৃদ্ধ।

ভাঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ আতাউর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা মাদারীপুরগামী চন্দ্রা পরিবহনের একটি বাস ঘটনাস্থলে এলে বিপরীত দিক টেকেরহাট থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দু’জন নিহত হন।

আহতদের উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে আরো একজন মারা যান।
এ ঘটনায় আহত ১৩ জনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর উন্নত চিকিৎসার জন্য পাঁচজনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত রিজাউল ফরাজীর স্বজনেরা জানান, আদালতে একটি মামলায় হাজিরা দিতে তিনি মাদারীপুর যাচ্ছিলেন। তার তিন বছরের একটি মেয়ে রয়েছে এবং স্ত্রী সন্তানসম্ভবা।

এ দিকে এ দুর্ঘটনার পর ফরিদপুর-বরিশাল মহাসড়কে যান চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। পরে হাইওয়ে ও ভাঙ্গা থানা পুলিশ গিয়ে দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক রেকার দিয়ে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

মুন্সীগঞ্জ সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখানে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে অনিক ইসলাম (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সে কেরানীগঞ্জ মডেল থানার গোয়ালখালী গ্রামের নজরুল ইসলামের ছেলে। গুরুতর আহত তিনজনকে ঢাকা মিটফোর্ড হাসপাতালে নেয়া হয়েছে। গতকাল বেলা ২টায় সিরাজদিখান উপজেলার ঢাকা-নবাবগঞ্জ সড়কের মরিচা ব্রিজের ওপর এ ঘটনা ঘটে।

জানা গেছে, গতকাল দুপুরে ঢাকাগামী একটি মোটরসাইকেলের সাথে বিপরীত দিকে থেকে আসা অপর একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হলে চারজন আহত হন। গুরুতর আহত অনিককে কেরানীগঞ্জের লেবুয়ান হাসপাতালে নেয়ার পথেই মারা যান। বাকি আহত তিনজনকে ঢাকা মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

নেত্রকোনা সংবাদদাতা জানান, নেত্রকোনার বারহাট্টা উপজেলায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রণয় সরকার (২১) ও মিজান (২৩) নামে দুই মোটরসাইকেল আরোহী নিহত ও চার ব্যক্তি গুরুতরভাবে আহত হয়েছেন। আহত ধর্মপাশা উপজেলার জয়শ্রী গ্রামের সুকুমারের ছেলে সুসেন (২০), মোহনগঞ্জ উপজেলার মাঘান গ্রামের রতন মিয়ার ছেলে রাজিব (২২), একই গ্রামের ফজল মিয়ার ছেলে মোশাররফ (২২) ও মোহনগঞ্জ পৌরসভার শেখ বাড়ি এলাকার বিজয় তালুকদারের ছেলে রকি তালুকদারকে (২০) উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহত প্রণয় সরকার সুনামগঞ্জ জেলার তাহেরপুর উপজেলার গোপীনাথনগর গ্রামের শ্যামচাঁদের ছেলে এবং মিজান মোহনগঞ্জ উপজেলার রাতকোনা গ্রামের আব্দুল হেলিমের ছেলে। গত সোমবার রাত সাড়ে ৮টায় নেত্রকোনা- মোহনগঞ্জ সড়ক পথের বারহাট্রা উপজেলার বড়ি নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

কিশোরগঞ্জ সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের হোসেনপুরে বালুবাহী একটি ট্রাক্টর একটি স্কুটিকে চাপা দেয়ায় মো: রানা মিয়া (১৫) নামে এক কিশোর নিহত হয়েছে। গত সোমবার বিকেলে কিশোরগঞ্জ-হোসেনপুর সড়কের নয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সে উপজেলার সাহেদল ইউনিয়নের বীরপাইকশা গ্রামের আবু তাহেরের ছেলে। পুলিশ জানায়, ব্যাটারি চালিত স্কুটিটি চালিয়ে কিশোরগঞ্জ শহরের দিকে যাওয়ার পথে বালুবাহী ওই ট্রাক্টরটি পেছন থেকে তাকে চাপা দেয়। এতে রানা গুরুতর আহত হলে আশঙ্কাজনক অবস্থায় তাকে কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে সোমবার রাতে তার মৃত্যু হয়।

বালিয়াকান্দি (রাজবাড়ী) সংবাদদাতা জানান, রাজবাড়ীর বালিয়াকান্দিতে ট্রাকচাপায় জাকির মণ্ডল (৩৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় ট্রাকচালক হারুন অর রশিদ নামে একজনকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের তেঁতুলিয়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত জাকির মণ্ডল বহরপুর ইউনিয়নের কঠুরাকান্দি গ্রামের মাজেদ মণ্ডলের ছেলে।

বালিয়াকান্দি রাজবাড়ী থেকে বালিয়াকান্দিগামী একটি ট্রাক দ্রুতগতিতে বাজার পার হচ্ছিল। এ সময় পাশের সড়ক থেকে জাকির হোসেনের ভ্যানটি সড়কে উঠলে ট্রাকে চাপা খায়। এ সময় মুমূর্ষু অবস্থায় জাকির হোসেনকে বালিয়াকান্দি হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুরে রেফার্ড করা হয়। ফরিদপুর নেয়ার পথে তার মৃত্যু হয়। স্থানীয় জনতা ট্রাকচালককে ধরে পুলিশে সোপর্দ করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।