নিজস্ব সংবাদদাতা, ঢাকা; বাংলাদেশে তিনজন করোনায় আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর থেকেই আতঙ্ক দেখা গিয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে। আর এই আতঙ্কে উদ্বিগ্ন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।  করোনা ভাইরাসে  শনাক্ত হওয়ায় দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে কিনা এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আজ (১০ মার্চ ২০২০)  মঙ্গলবার বিকালে সিদ্ধান্ত নেবে।

গতকাল (০৯ মার্চ ২০২০) সোমবার রাতে মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন; করোনা আতঙ্কে সব স্কুল, কমেছে শিক্ষার্থীদের উপস্থিতি, শিক্ষকরা তাকিয়ে মন্ত্রণালয়ের দিকে!

ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস সম্পর্কে জাতীয় পর্যায়ে বিশেষজ্ঞ প্রতিষ্ঠান আইইডিসিআরের মতামত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো এখনও পরিস্থিত তৈরি হয়নি। তবে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে এ বিষয়ে সচেতনতামূলক প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হয়েছে বলেও জানানো হয়।

আরও পড়ুন; সব স্কুল-কলেজ বন্ধ হবে কি’না জানালেন শিক্ষা উপমন্ত্রী ও গণশিক্ষা প্রাতিমন্ত্রী

বিজ্ঞপ্তিতে  আরও জানানো হয়, সোমবার বিকালে রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) ১৫৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

আরও পড়ুন; দেশের সব স্কুল কলেজ বন্ধের বিষয়ে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে  জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক অধ্যাপক আহাম্মেদ সাজ্জাদ রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

আমাদের বাণী ডট কম/১০ মার্চ ২০২০/ডিসি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।