গাজীপুর সংবাদদাতা;  মরণঘাতি করোনা ভাইরাস গাজীপুরে সাড়ে তিন হাজার ছাড়ালো। গত ২৪ ঘন্টায় ৩৭০ জনের নমুনায় আরো ৮৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে গাজীপুরে আক্রান্তের সংখ্যা তিন হাজার ৫২৩ জনে দাঁড়ালো। এরমধ্যে নতুন করে ৪৬ জন সুস্থসহ ১০২৫ জন সুস্থ্য হয়েছেন এবং গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যুসহ মৃতের সংখ্যা দাড়ালো ৪৩ জনে। সুস্থদের মধ্যে বিভিন্ন শ্রেনি পেশার লোক রয়েছে। তারা এখন স্বাভাবিক জীবন যাপন করছেন।

  • গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামা বুধবার বিকালে এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘন্টায় নতুন ৮৮ জনের করোনা পজেটিভ শনাক্তসহ এ পযর্ন্ত ৩৫২৩ জনের করোনায় আক্রান্ত হয়েছে।

গাজীপুরে ২৪ হাজার ১৯০ জনের নমুনা পরীক্ষা শেষে ৩ হাজার ৫২৩ জনের নমুনায় করোনা পজেটিভ ধরা পড়ে। নতুন আক্রান্তরা হলো,কালীগঞ্জে উপজেলার ২০জন,কালিয়াকৈর উপজেলায় পাঁচ জন,গাজীপুর সদর ও মহানগরের ৩১ জন, শ্রীপুরে ২১ জন এবং কাপাসিয়ায় ১১ জন নতুন আক্রান্ত । গাজীপুর সদর ও মহানগরের ৩১ জন নতুনসহ মোট ২১২১ জন আক্রান্ত রয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০১ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৮৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৭৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ২৫৮ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৭  হাজার ৮৭৫ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৪২৬ টি ।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন। সুস্থতার হার ৪১.৬১% এবং মৃত্যুর হার ১.২৬ শতাংশ। বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১১ জন, ৭১-৮০ সাতজন, ৮১-৯০ একজন এবং ১০০ বছরের একজন।

আমাদের বাণী ডট কম/০১ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।