হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা;  সকল প্রকার দোকানপাট ও শপিংমলে উপচে পড়া ভিড় এবং অসচেতনতার কারণে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ার আশঙ্কায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কুষ্টিয়ায় সকল প্রকার দোকানপাট-শপিংমল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

আজ শনিবার (১৬ মে ২০২০) সকাল থেকে এসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য এ নির্দেশ দেওয়া হয়েছে। আজ সকালে  সরেজমিনে দেখা গেছে জেলা শহরের সব শপিং মল দোকান পাট বন্ধ দেখা গেছে। শহরে নেমে এসেছে সুনসান নিরাবতা। তবে উপজেলা শহরগুলো কিছু কিছু দোকানপাট খোলা লক্ষ করা গেছে। তবে  জরুরি সেবার প্রতিষ্ঠান এসব বন্ধের আওতামুক্ত রয়েছে।

গতকাল শুক্রবার (১৫ মে ২০২০) বিকেলে জেলা প্রশাসকের কক্ষে করোনা দুর্যোগকালীন বাজার মনিটরিং কমিটির সরেজমিন পর্যবেক্ষণ শেষে জরুরী সভায় এ ঘোষণা দেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।

 জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, গত ১০ মে থেকে সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত আকারে ঈদ বাজারের জন্য জেলার বিপনী বিতান ও শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু খুলে দেওয়ার পর থেকেই নির্দেশনা মানতে অনীহা দেখা গেছে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে।

 জেলা প্রশাসক বলেন, সকলের মতামতের ভিত্তিতে স্বাস্থ্যবিধি অমান্য ও করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় জেলার সব ধরনের মার্কেট দোকানপাট, শপিংমল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছ। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরী সেবাসমুহ ও ওষুধের দোকান ও নিত্যপ্রয়োজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে।

এ আদেশ অমান্য করলে ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

এসময় সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এসএম কাদেরী শাকিলসহ সংশ্লিষ্টরা।

আমাদের বাণী ডট/১৬ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।