সুনামগঞ্জ  সংবাদদাতা; জেলার  বিভিন্ন উপজেলার ১৫ এলাকা রেড জোন চিহ্নিত করে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসন। সোমবার দুপুরে জেলা সদর, বিশ্বম্ভরপুর, দক্ষিণ সুনামগঞ্জ, জগন্নাথপুর ও ছাতক উপজেলার বিভিন্ন এলাকে করোনাভাইরাস আতৎকের ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে এই লকডাউন ঘোষণা দেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

রেড জোন হিসেবে যেসব এলাকা চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হলো সেগুলোর মধ্যে রয়েছে সুনামগঞ্জ পৌরসভা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস, পূর্ব পাগলা ও পশ্চিম পাগলা ইউনিয়ন। জগন্নাথপুর উপজেলার পৌরসভা এলাকা ও শাহারপাড়া ইউনিয়ন। ছাতক উপজেলার পৌরসভা, গোবিন্দগঞ্জ, জাউয়াবাজার, কালারুকা ও নোয়ারাই ইউনিয়ন। দোয়ারাবাজার উপজেলার উপজেলা সদর, বাংলাবাজার ও মান্নারগাঁও ইউনিয়ন। বিশ্বম্ভরপুর উপজেলার পলাশবাজার এলাকা।

এসব এলাকায় সোমবার দিবাগত গভীর রাত থেকে লকডাউন কার্যকর হবে। সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও খাদ্যের দোকান সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা থাকবে। তবে ঔষধের দোকান দিনরাত খোলা রাখা যাবে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২০৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৯৯ জনের মধ্যে। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২০৯ জনের।

আমাদের বাণী ডট কম/১৫ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।