জিকরুল হক, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা;  জেলার ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখায় কর্মরত আরও ২ জন কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ২ জনের নমুনা দিনাজপুর পিসিআর ল্যাবে পরীক্ষা করে করোনা শনাক্ত করা হয়। আক্রান্তরা হলেন ব্যাংক কর্মকর্তা বাহাদুর সরদার ও আবু সাইদ। এ নিয়ে সৈয়দপুরে ইসলামী ব্যাংকে ৮ জন কর্মকর্তা করোনা আক্রান্ত শনাক্ত হল।

আক্রান্ত ২ জনকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। এর আগে ব্যাংকের অন্য ৬ জনকেও আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। গত মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাশার।

করোনা উপসর্গের এ ঘটনায় গত ২৮ এপ্রিল থেকে ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখা লকডাউন করা হয়েছে। ব্যাংকে সকল কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রয়েছে। এদিকে গত মঙ্গলবার শহরের নতুন বাবুপাড়া বসবাসকারী ওই ২ ব্যাংক কর্মকর্তার বাড়িসহ ৫টি বাড়ির ১৩ পরিবারকে লকডাউন করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার জানান, প্রশাসনের পক্ষ থেকে ২ ব্যাংক কর্মকর্তার বাড়িসহ ৫টি বাড়ি লকডাউন করে বাড়ির সদস্যদের বের না হতে এবং বাইরের কাউকে না যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

 স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৬ মে ২০২০)  তথ্য অনুযায়ী,  করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও তিনজন। এ নিয়ে মোট ১৮৬ জনের মৃত্যু হয়েছে।

আমাদের বাণী ডট কম/ ০৬ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।