নীলফমারীর সৈয়দপুর সরকারি খাদ্যগুদামে চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। গতকাল বুধবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদ হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাদ্যগুদামের ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মো. ফজলুল হক। এদিন ইউনিক অটোরাইস মিলের ২১ টন চাল কেনার মধ্য দিয়ে সংগ্রহ অভিযান শুরু হয়। চাল সরবরাহ করতে উপজেলার পাঁচটি অটো, একটি সেমিঅটো ও ২১টি হাসকিং মিল মালিকের সঙ্গে খাদ্যদপ্তর কর্তৃপক্ষ চুক্তিবদ্ধ হয়। এসব মিলারদের কাছ থেকে ৯৭৩ মেট্রিক টন চাল কেনা হবে। এর মধ্যে সিদ্ধ ৯৩৮ মেট্রিক টন আর আতপ চাল ৩৫ মেট্রিক টন চাল রয়েছে। সিদ্ধ প্রতি কেজি চালের দাম ৩৬ টাকা ও আতপ চাল ৩৫ টাকা কেজি দরে কেনা হচ্ছে। সংগ্রহ অভিযান চলবে আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত।

অনুষ্ঠানের প্রধান অতিথি আখতার হোসেন বাদল তার বক্তব্যে বলেন, কৃষকরা যাতে ফসলের ন্যায্যমূল্য পায় সে কারণে কৃষিবান্ধব এই সরকার মওসুমের শুরু থেকেই ধান চাল কেনা শুরু করেছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে সহযোগিতা করতে হবে।

ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা ফজলুল হক তার বক্তব্যে বলেন খোদ কৃষক ও প্রকৃত মিল মালিকদের কাছ থেকেই আমরা স্বচ্ছতার সঙ্গে ধান চাল কিনছি। এই স্বচ্ছতার ধারা চলমান রাখতে তিনি মিডিয়াকর্মীদের সহায়তা কামনা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।